ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

সিরাজগঞ্জ-৬: আ.লীগ প্রার্থী কবিতা বিজয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, নভেম্বর ২, ২০২১
সিরাজগঞ্জ-৬: আ.লীগ প্রার্থী কবিতা বিজয়ী

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক মেরিনা জাহান কবিতা। তিনি প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে ১ লাখ ১০ হাজার ৪৫ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন।

মঙ্গলবার (২ নভেম্বর) রাত ৯টার দিকে ভোট গণনা শেষে বেসরকারি ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহী বিভাগীয় আঞ্চলিক নির্বাচন অফিসার মো. ফরিদুল ইসলাম।

সহকারী রিটানিং অফিসার ও শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. শামছুজ্জোহা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান,  ১৬০টি কেন্দ্রের সবক’টির ফলাফলে নৌকা প্রতীকে আওয়ামী লীগ প্রার্থী মেরিনা জাহান কবিতা ১ লাখ ১০ হাজার ৫৮০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মোক্তার হোসেন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৫৩৫ ভোট। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবির মোটরকার প্রতীকে পেয়েছেন ৩৪৩ ভোট।

এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২০ হাজার ৭৮০টি। এর মধ্যে ভোট পড়েছে ১ লাখ ১১ হাজার ৪৫৮টি। ভোট দেওয়ার হার শতকরা ২৬.৪৯%।

মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। ১৬০টি ভোটকেন্দ্রেই প্রথমবারের মতো ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হয়।

বিকেল ৪টা পর্যন্ত কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয় বলে জানান জেলা নির্বাচন অফিসার মো. শহীদুল ইসলাম।  

গত ২ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে তুরস্কে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa