ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

নিজেই ভোট দিতে পারলেন না আ.লীগ প্রার্থী কবিতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ২, ২০২১
নিজেই ভোট দিতে পারলেন না আ.লীগ প্রার্থী কবিতা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রফেসর মেরিনা জাহান কবিতা নিজেই ভোট দিতে পারছেন না। কারণ শাহজাদপুর তার নির্বাচনী এলাকা হলেও তিনি এখানকার ভোটার নন।

 

মঙ্গলবার (২ নভেম্বর) সকালে এ আসনের ১৬০ ভোট কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোট দেওয়া যাবে বিকেল পর্যন্ত।  

এ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা ভোট দিতে পারেননি। এখানে অপর প্রার্থীরা হলেন জাতীয় পার্টির মোক্তার হোসেন (লাঙ্গল প্রতীক) ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট হুমায়ুন কবির (মোটরগাড়ি প্রতীক)।

আওয়ামী লীগ প্রার্থী মেরিনা জাহান কবিতা বলেন, আমি ঢাকার গুলশানের ভোটার হওয়ার কারণে শাহজাদপুরে ভোট দিতে পারলাম না। তবে ভোটার পরিবর্তনের জন্য আবেদন করেছি। আমি নিজে ভোট দিতে না পারলেও শাহজাদপুরের ভোটাররা নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে বিপুল ভোটে জয়যুক্ত করবে।

একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত সিরাজগঞ্জ-৬ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২০ হাজার ৭৮০। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৬০টি, এর মধ্যে ৫৭টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বিবেচনা করা হচ্ছে।

সিরাজগঞ্জ জেলা নির্বাচন অফিসার ও উপনির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. শহীদুল ইসলাম জানান, শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে নির্বাচন। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এ নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আট প্লাটুন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), চার প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, দু’জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোতায়েন রয়েছেন।

তিনি আরো বলেন, সারাদিন স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশ, বিজিবি ও র‌্যাব টহল দিচ্ছে।

২ সেপ্টেম্বর সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ায় এ আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, নভেম্বর ২, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa