ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

‘আমার সঙ্গে দেখা করতে ডিআইজি ৫ মিনিট বসে থাকেন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
‘আমার সঙ্গে দেখা করতে ডিআইজি ৫ মিনিট বসে থাকেন’

কুমিল্লা: ‘আমার সঙ্গে দেখা করতে ডিআইজি ৫ মিনিট বসে থাকেন। আইজি আমার মনোয়নের জন্য সুপারিশ করেছেন!’ 

কুমিল্লার জয়পুর গ্রামে নির্বাচনী প্রচারণার সময় উঠান বৈঠকে কথাগুলো বলছিলেন মেঘনা উপজেলার মানিকাচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জাকির হোসেন।

উঠান বৈঠকের ওই ভিডিওটি ভাইরাল হয়েছে।  

এদিকে, জাকির হোসেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের হুমকি দিচ্ছেন বলেও অভিযোগ উঠেছে। রোববার (০১ নভেম্বর) মানিকারচর বাজারে তার নির্বাচনী কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী হারুন-অর-রশিদ এ অভিযোগ করেন। অভিযোগ তিনি  জানান, তার সমর্থক ও নেতাকর্মীদের এলাকা ছেড়ে চলে যেতে হুমকি দেওয়া হচ্ছে।

লিখিত বক্তব্যে হারুন অর রশিদ বলেন, ‘আমি টানা দুইবারের চেয়ারম্যান। গত বছরও স্বতন্ত্র থেকে জয়লাভ করেছি। আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আমার সমর্থক ও কর্মীদের নানাভাবে হুমকি, ভয়ভীতি দেখাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জাকির হোসেন। ’

সংবাদ সম্মেলনে একই অভিযোগ করেন ওই ইউনিয়নের আরেক স্বতন্ত্র প্রার্থী সাবিনা ইয়াসমিনের (চশমা প্রতীক) স্বামী মেঘনা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম। তিনি বলেন, ‘তার ভয়ে এলাকার মানুষ আতঙ্কিত। সামান্য বিষয় নিয়ে এই জাকির হোসেন মানুষদের মামলার ভয় দেখান। পুলিশ ও প্রশাসনের লোকজন নাকি তার কথায় চলে। এই ধরনের কথাবার্তা বলে একদিকে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে অপরদিকে এলাকায় ভীতি সৃষ্টি করছে। তার এসব হুমকির ভিডিও ভাইরাল হয়েছে। ’

এ বিষয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. জাকির হোসেনের মোবাইলে একাধিকবার ফোন ও মেসেজ পাঠিয়ে কোনো সাড়া পাওয়া যায়নি। তাই তার বক্তব্য নেওয়া যায়নি।
 
মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মজিদ জানান, এ বিষয়ে এখনও পর্যন্ত লিখিত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।  

 

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa