ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

নির্বাচন ও ইসি

ইউপি নির্বাচন

বড়াইগ্রামে ৫ বিদ্রোহী প্রার্থী আ.লীগ থেকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
বড়াইগ্রামে ৫ বিদ্রোহী প্রার্থী আ.লীগ থেকে বহিষ্কার

নাটোর: দ্বিতীয় দফায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় নাটোরের বড়াইগ্রাম উপজেলায় পাঁচজন (স্বতন্ত্র) প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।  

দলের বিশেষ বর্ধিত সভার সিদ্ধান্ত অনুযায়ী তাদের নামে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এ আদেশ দেওয়া হয়।

সোমবার (০১ নভেম্বর) দুপুরে বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।  

এ সময় তিনি বলেন, রোববার (৩১ অক্টোবর) দিনগত রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি স্থানীয় সরকার মনোনায়ন বোর্ডের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর পাঠানো হয়েছে।

বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থীরা হলেন- বড়াইগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এসএম মাসুদ রানা মান্নান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোস্তফা শামসুজ্জোহা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোপালপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম খান, চাঁন্দাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য বর্তমান চেয়ারম্যান আনিসুর রহমান সরকার, জোনাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

মিজানুর রহমান বাংলানিউজকে আরও বলেন, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিল্পব বড়ুয়ার নির্দেশনা মতে সম্ভাব্য দলীয় প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র কেন্দ্রে পাঠানো হয়েছিল। স্থানীয় সরকার মনোনায়ন বোর্ড পাঁচ জনকে চূড়ান্ত করে। কিন্তু তারা সেই সিদ্ধান্তকে অবমূল্যায়ন করে ও দলীয় শৃঙ্খলা ভেঙে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। যে কারণে বর্ধিত সভার মাধ্যমে সিদ্ধান্ত অনুযায়ী ওই পাঁচ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আব্দুল কুদ্দুস মিয়াজী বাংলানিউজকে বলেন, দলের সিদ্ধান্ত না মেনে শৃঙ্খলা ভাঙায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে। একইসঙ্গে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য কেন্দ্রে তাদের তালিকা পাঠানো হয়েছে।  

আগামী ১১ নভেম্বর দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে উপজেলার পাঁচটি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa