ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

৯ পৌর এলাকায় ৭২ ঘণ্টা বাইক চলাচল বন্ধ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
৯ পৌর এলাকায় ৭২ ঘণ্টা বাইক চলাচল বন্ধ  প্রতীকী ছবি

ঢাকা: সিরাজগঞ্জ-৬ আসন ও ৯টি পৌরসভার নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ভোটের এলাকায় ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্দেশনাটি বাস্তবায়নের জন্য ইতোমধ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়কে চিঠি দিয়েছেন ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান।

এতে বলা হয়েছে, আগামী ২ নভেম্বর সিরাজগঞ্জ-৬ ও ১০টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই ৩১ অক্টোবর মধ্যরাত ১২টা থেকে ৩ অক্টোবর মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ইসি। এছাড়া ১ নভেম্বর মধ্যরাত থেকে ২ নভেম্বর মধরাত পর্যন্ত সকল ধরণের যন্ত্রচালিত যান চলাচলের ওপরও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে জরুরি সেবা, আইনশৃঙ্খলা বাহিনী, ভোট কর্মকর্তা ও গণমাধ্যমের গাড়ি। এছাড়া রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে অন্য গাড়িও চলতে পারবে।

সিরাজগঞ্জ-৬ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মেরিনা জাহান, জাতীয় পার্টির মোক্তার হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মো. হুমায়ুন কবির প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাবেক সংসদ সদস্য মো. হাসিবুর রহমান স্বপন ২ সেপ্টেম্বর মৃত্যুবরণ করার পর আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। সংবিধান অনুযায়ী, আগামী ৩০ নভেম্বরের মধ্যে এ আসনে ভোটগ্রহণের বাধ্যবাধকতা রয়েছে।

সিরাজগঞ্জ-৬ আসনটি শাহজাদপুর উপজেলা নিয়ে গঠিত।

২ নভেম্বর সপ্তম ধাপের ৯টি পৌরসভাতেও নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভাগুলো হলো নরসিংদীর ঘোড়াশাল, ব্রাহ্মণবাড়িয়ার কসবা, ফেনীর ছাগলনাইয়া, খাগড়াছড়ির রামগড়, বগুড়ার সোনাতলী, দিনাজপুরের ঘোড়াঘাট, নীলফামারীর ডোমার, নড়াইলের লোহাগড়া, কিশোরগঞ্জের পাকুন্দিয়া।  

চাঁপাইনবাবগঞ্জের চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ভোট হওয়ার কথা থাকলে তা আদালতের আদেশে স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
ইইউডি/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।