ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

স্বতন্ত্র প্রার্থীদের হুমকি, আ.লীগ প্রার্থীকে শোকজ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
স্বতন্ত্র প্রার্থীদের হুমকি, আ.লীগ প্রার্থীকে শোকজ কারণ দর্শানো নোটিশের কপি

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে স্বতন্ত্র প্রার্থীদের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে হুমকি দেওয়ার ঘটনায় উপজেলার সোমভাগ ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান, ও আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. আজাহার আলীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা নির্বাচন অফিস।

রোববার (১৭ অক্টোবর) দুপুরে এমন একটি নোটিশের কপি বাংলানিউজের প্রতিবেদকের হাতে আসে।

এর আগে শনিবার (১৬ই অক্টোবর) অভিযুক্ত প্রার্থী আজাহার আলীকে এই নোটিশ দেওয়া হয়।

নোটিশে জানা গেছে, সোমভাগ ইউনিয়নের একটি এলাকায় নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে বক্তব্য দেওয়ার সময় স্বতন্ত্র প্রার্থীদের উদ্দেশ্য করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজাহার আলীর হুমকি দেওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ভাইরাল হয়। পরে বিষয়টি উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তার নজরে এলে অভিযুক্ত প্রার্থী আজাহার আলীকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না ও কেন তার প্রার্থীতা বাতিল করা হবে না তা জানতে চেয়ে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে এর ব্যাখ্যা চেয়ে নোটিশ দেওয়া  হয়।

ভিডিওতে স্বতন্ত্র প্রার্থীদের উদ্দেশ্য করে আজাহার আলীকে বলতে শোনা যায়, ‘তারা বক্তব্য দেয়, স্বতন্ত্র মার্কায় ভোট দিয়েন। আরে, তার পরে জায়গা থাকবে কিনা সেই চিন্তা করে না, সে বলে স্বতন্ত্র মার্কায় ভোট দিয়েন। পরে তো অস্তিত্ব থাকবে না, আজাহার চেয়ারম্যান কারো অস্তিত্ব রাখবে না। ’

এদিকে প্রতীক বরাদ্দের আগেই নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর এরকম বক্তব্যে নিন্দা জানিয়েছেন সম্ভাব্য স্বতন্ত্র প্রার্থীরা।  

এ বিষয়ে ভালুম আতাউর রহমান ডিগ্রি কলেজের প্রভাষক ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য স্বতন্ত্র প্রার্থী মো. আওলাদ হোসেন বলেন, আসন্ন নির্বাচনকে ঘিরে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজাহার আলী বিভিন্নভাবে ইউনিয়নের অন্যান্য স্বতন্ত্র প্রার্থীদের প্রতিনিয়ত হুমকি দিয়ে যাচ্ছেন। এমনকি বিভিন্ন স্বতন্ত্র প্রার্থীদের কর্মীদের বাসায় বাসায় গিয়ে বিভিন্নভাবে মামলা-হামলার হুমকি দিচ্ছেন।
তিনি আরও বলেন, আজাহার আলী জানেন এলাকায় সাধারণ ভোটারদের কাছে তার গ্রহণযোগ্যতা নেই, এই কারণেই তিনি হুমকি ধমকির মাধ্যমে অন্যান্য প্রার্থীদের দমিয়ে রাখতে চান।

এ বিষয়ে জানতে সোমভাগ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আজাহার আলীর সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। এমনকি ক্ষুদে বার্তা পাঠালেও তিনি কোনো উত্তর দেননি।

নোটিশের বিষয়টি জানতে ধামরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আয়েশা আক্তারের মোবাইল ফোনে কল দিলে তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa