ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

আজমিরীগঞ্জে ১৯৫ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
আজমিরীগঞ্জে ১৯৫ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

হবিগঞ্জ: হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন রোববার (১৭ অক্টোবর)। শনিবার (১৬ অক্টোবর) বিকেল পর্যন্ত ১৯৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

 

মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য ৫১ ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৩৮ জন। তবে, রোববার পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করেননি আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থীদের একজনও।

নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীরা উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে এক নম্বর সদর ইউনিয়নে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইসমাইল হোসেন সরস, দুই নম্বর বদলপুর ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নীল কমল চৌধুরী, তিন নম্বর জলসুখা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ফয়েজ আহমেদ খেলু এবং স্বতন্ত্র প্রার্থী এইচএম জামির মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়া চার নম্বর কাকাইলছেও ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী খালেকুজ্জামান ও বীর মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে পাঁচ নম্বর শিবপাসা ইউনিয়নে শনিবার পর্যন্ত কোনো চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেননি।

এদিকে এক নম্বর সদর ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১০ জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২৪ জন, দুই নম্বার বদলপুর ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে ১৪ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৯ জন, তিন নম্বর জলসুখা ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১০ জন ও সাধারণ ওয়ার্ড সদস্যের পদে ৩১ জন, চার নম্বর কাকাইলছেও ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৮ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩ জন, পাঁচ নম্বর শিবপাসা ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৯ জন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

তফসিল অনুযায়ী আজমিরীগঞ্জের ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোটগ্রহণ করা হবে ১১ নভেম্বর।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa