ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

হবিগঞ্জে ৯ রিটার্নিং কর্মকর্তা নিয়োগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
হবিগঞ্জে ৯ রিটার্নিং কর্মকর্তা নিয়োগ

হবিগঞ্জ: হবিগঞ্জ সদর ও নবীগঞ্জ উপজেলায় ২১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন পরিচালনার জন্য নয়জন রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে চারজন হবিগঞ্জ সদরে ও বাকি পাঁচজন নবীগঞ্জের জন্য।

 

চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ড সদস্য ও সাধারণ ওয়ার্ড সদস্য পদের নির্বাচনে এ কর্মকর্তারা দায়িত্ব পালন করবেন।

শনিবার (১৬ অক্টোবর) হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন। নির্বাচন কমিশন সচিবালয়ের নির্দেশনা অনুযায়ী পৃথক প্রজ্ঞাপনে তিনি এই নয়জন রিটার্নিং কর্মকর্তাকে নিয়োগ দেন।

প্রজ্ঞাপন অনুযায়ী হবিগঞ্জ সদর উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে লোকড়া ইউনিয়নে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা, রিচি ও তেঘরিয়া ইউনিয়নে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা, পইল, গোপায়া ও লস্করপুর ইউনিয়নে উপজেলা নির্বাচন কর্মকর্তা এবং রাজিউড়া ও নিজামপুর ইউনিয়নে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা।

এদিকে নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ, দীঘলবাক ও কুর্শি ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয় উপজেলা নির্বাচন কর্মকর্তাকে, বড় ভাকৈর পশ্চিম ও বড় ভাকৈর পূর্ব ইউনিয়নে উপজেলা সমবায় কর্মকর্তা, করগাঁও, নবীগঞ্জ সদর ও কালিয়ারভাঙ্গা ইউনিয়নে উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা, গজনাইপুর ও পানিউমদা ইউনিয়নে উপজেলা মৎস্য কর্মকর্তা এবং আউশকান্দি, বাউশা ও দেবপাড়া ইউনিয়নে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ  পেয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম বাংলানিউজকে বলেন, নিয়োগ দেওয়া রিটার্নিং কর্মকর্তারা ইউনিয়ন পরিষদগুলোর চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ড সদস্য ও সাধারণ ওয়ার্ড সদস্য পদের নির্বাচনে দায়িত্ব পালন করবেন। রিটার্নিং কর্মকর্তা নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনের অনুলিপি হবিগঞ্জের জেলা প্রশাসক, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় ও পুলিশ সুপারসহ ১১টি দপ্তরে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, হবিগঞ্জ সদর ও নবীগঞ্জ উপজেলার ২১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২ নভেম্বর মঙ্গলবার, ৪ নভেম্বর বৃহস্পতিবার বাছাই ও প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর বৃহস্পতিবার। এরপর ১২ নভেম্বর রোববার ইউনিয়নগুলোতে ভোটগ্রহণ।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa