ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

সপ্তম ধাপে ৬১১ প্রার্থীর মনোনয়ন দাখিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
সপ্তম ধাপে ৬১১ প্রার্থীর মনোনয়ন দাখিল

ঢাকা: সপ্তম ধাপের ১০টি পৌরসভা নির্বাচনে মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে মোট ৬১১ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান রোববার (১০ অক্টোবর) রাতে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২ নভেম্বর ১০টি পৌরসভায় ভোটগ্রহণ করা হবে। পৌরসভাগুলো হলো—নরসিংদীর ঘোড়াশাল, ব্রাহ্মণবাড়িয়ার কসবা, ফেনীর ছাগলনাইয়া, খাগড়াছড়ির রামগড়, বগুড়ার সোনাতলী, দিনাজপুরের ঘোড়াঘাট, নীলফামারীর ডোমার, নড়াইলের লোহাগড়া, কিশোরগঞ্জের পাকুন্দিয়া এবং চাঁপাইনবাবগঞ্জের চাঁপাইনবাবগঞ্জ।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল রোববার বিকেল ৫টা।

ইসির যুগ্ম সচিব আসাদুজ্জামান জানান, মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগের ১০ জন, জাতীয় পার্টির একজন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির একজন, ইসলামী আন্দোলন বাংলাদেশের তিনজন ও স্বতন্ত্র থেকে ২৬ প্রার্থী অর্থাৎ মোট ৪১ প্রার্থী মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মোট ১২৩ জন এবং সাধারণ কাউন্সিলর পদে মোট ৪৪৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

মনোনয়নপত্র বাছাই হবে সোমবার (১১ অক্টোবর), বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ১২ থেকে ১৪ অক্টোবর, আপিল নিষ্পত্তি হবে ১৬ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ হবে ১৮ অক্টোবর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২ নভেম্বর।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa