ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

রাসিকের ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হলেন রাসেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২১
রাসিকের ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হলেন রাসেল

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদের উপ-নির্বাচন মহানগরীর বোয়ালিয়া থানা (পশ্চিম) আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাসেল জামান নির্বাচিত হয়েছেন।

অনুষ্ঠিত উপ-নির্বাচনে কাউন্সিলর পদে ‘টিফিন ক্যারিয়ার’ প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৩ হাজার ৭১৯ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একেএম রাশেদুল হাসান টুলু ‘ঠেলাগাড়ি’ প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৫৫১ ভোট।

রাজশাহীর অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আহমেদ আলী এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বেসরকারি এই ফলাফল ঘোষণা করা হয়। এর পরপরই ওই এলাকায় বিজয়ী কাউন্সিলরকে ফুলের মালা পরিয়ে বিজয় মিছিল বের হয়।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজশাহী সিটি করপোরেশনের এই ওয়ার্ডের চারটি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হয়। দুপুর ১২টার দিকে মহানগরীর হোসনিগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এক ব্যক্তি একাধিক ভোট দেওয়ার অভিযোগ উত্তেজনা সৃষ্টি হয়। এই নিয়ে ওই ভোটকেন্দ্রের সামনে আধিপত্য বিস্তার নিয়ে দুই প্রার্থীর সমর্থকরা মুখোমুখী অবস্থান নেই। একপর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ লাঠিচার্জ করে সবাইকে ছত্রভঙ্গ করে দেয়। পরে পরিস্থিতি স্বভাবিক হলে ওই কেন্দ্রে আবারও ভোটগ্রহণ শুরু হয়। এর বাইরে এই ওয়ার্ডের কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

রাজশাহী সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন পাঁচজন। প্রার্থীরা হলেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের (বোয়ালিয়া পশ্চিম) সাংগঠনিক সম্পাদক ও রাসেল জামান। তিনি টিফিন ক্যারিয়ার প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়া এম রাশেদুল হাসান টুলু ‘ঠেলাগাড়ি’ প্রতীক, শামিমুর রহমান ওরফে রিডার ‘রেডিও’ প্রতীক, সোয়েব হাসান বাবু ‘ঘুড়ি’ ট্রতীক এবং সাইফুল্লাহ শান্ত ‘করাত’ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন।  

রাজশাহী সিটি করপোরেশনের এই ওয়ার্ডের চারটি কেন্দ্রে মোট ভোটার ৮ হাজার ৯৩৭ জন। এরমধ্যে ৬ হাজার ২৬৪ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। বিজয়ী প্রার্থী রাসেল জামান ছাড়া রেডিও প্রতীকের শামিমুর রহমান ওরফে রিডার ৯১১ ভোট, করাত প্রতীকে সাইফুল্লাহ শান্ত ৪৭ এবং ঘুড়ি প্রতীকে সোহরাব হোসেন বাবু ৩৮ ভোট পেয়েছেন।  

এর আগে গত ২৪ জুলাই ওয়ার্ড কাউন্সিলর রেজাউন নবী দুদু মারা যান। তার মৃত্যুতে এই কাউন্সিলর পদে উপ-নির্বাচন হলো।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa