ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

গোদাগাড়ী পৌরসভায় নৌকার অয়েজ উদ্দিনের জয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২১
গোদাগাড়ী পৌরসভায় নৌকার অয়েজ উদ্দিনের জয় অয়েজ উদ্দিনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে ৬ হাজার ২৮৫ ভোট পেয়ে আওয়ামী লীগ দলীয় প্রার্থী অয়েজ উদ্দিন বিশ্বাস (নৌকা) বিজয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী প্রয়াত মেয়রের সহধর্মিনী জান্নাতুল ফেরদৌস (নারিকেল গাছ) পেয়েছেন ৬১৬ ভোট।



বৃহস্পতিবার (৭ অক্টোবর) সন্ধ্যায় উপ-নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ মশিউর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে প্রাথমিক বেসরকারি এই ফলাফল ঘোষণা করা হয়।

যদিও গোদাগাড়ী উপ-নির্বাচনের মেয়র পদে কারচুপির অভিযোগে এনে ভোট বর্জন করেন স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদাউস।

তিনি ভোটকেন্দ্র থেকে নৌকা প্রতীক বাদে সব প্রার্থীর এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ তোলেন। এর ব্যবস্থা না নেওয়ায় দুপুর পৌনে ১২টার দিকে ফেসবুক লাইভে এসে জান্নাতুল ফেরদাউস ভোট বর্জনের ঘোষণা দেন।

এ সময় তিনি সরকারি দলের প্রার্থীর বিরুদ্ধে ভোট জালিয়াতি ও লুটপাটের অভিযোগ করেন। এজন্য আইনের আশ্রয় নেবেন বলেও জানান।

তিনি বলেন, সব জায়গায়ই ঘুরে দেখেছি। কিন্তু  কোথাও ভোট সুষ্ঠুভাবে হচ্ছে না, এক তরফা ভোট হচ্ছে। এই ভোট আমি মানি না, মানবো না। আমি এর বিচার চাই। আমি এই ভোট বয়কট করছি।

তবে এমন অভিযোগ অস্বীকার করেন সহকারী রিটার্নিং অফিসার মশিউর রহমান।

তিনি বলেন, প্রতিটি কেন্দ্রে সব প্রার্থীরই এজেন্ট ছিল। তার কাছে কোনো অভিযোগ নেই। ভোট সুষ্ঠুভাবেই অনুষ্ঠিত হচ্ছে। এখন ভোটগ্রহণ চলাকালে কেউ ভোট বর্জন করলে এটা তার ব্যক্তিগত সিদ্ধান্ত।

এদিকে গোদাগাড়ী পৌরসভা উপ-নির্বাচনে আজ মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এই পৌরসভার মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামীলীগ মনোনীত অয়েজ উদ্দীন বিশ্বাস (নৌকা), সাবেক মেয়র জামায়াত নেতা মুহাম্মদ আমিনুল ইসলাম (জগ), পৌর বিএনপির সহ-সভাপতি গোলাম কিবরিয়া (মোবাইল ফোন) ও প্রয়াত মেয়র মনিরুল ইসলাম বাবুর স্ত্রী জান্নাতুল ফেরদাউস (নারিকেল গাছ)। গত ১৫ এপ্রিল ভারতের একটি হাসপাতালে পৌরমেয়র মনিরুল ইসলাম বাবুর মৃত্যুবরণ করেন। এরপর রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার এই মেয়র পদটি শূন্য ঘোষণা করা হয়।          

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টায় গোদাগাড়ী পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। পৌরসভার মোট ১৬টি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ করা হয়।  

ভোটগ্রহণ চলে একটানা বিকেল ৪টা পর্যন্ত। এরপর ভোট গণনা শুরু হয়। এই পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ছিল ৩২ হাজার ৯০৫ জন। এর মধ্যে পুরুষ ১৬ হাজার ৭৫৬ ও নারী ভোটার ১৬ হাজার ১৪৯ জন। মোট ভোট পড়েছে ৭ হাজার ১৭১টি। এর মধ্যে ৬ হাজার ২৮৫ ভোট পেয়ে আওয়ামী লীগ দলীয় প্রার্থী অয়েজ উদ্দিন বিশ্বাস (নৌকা) বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস (নারিকেল গাছ) পেয়েছেন ৬১৬ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ আমিনুল ইসলাম (জগ) পেয়েছেন ৩০ ভোট এবং গোলাম কিবরিয়া (মোবাইল ফোন) ২৭৬ ভোট।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa