ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

কাশিয়ানীতে ইউপি চেয়ারম্যান পদে নৌকার টিকিট চান ১২১ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
কাশিয়ানীতে ইউপি চেয়ারম্যান পদে নৌকার টিকিট চান ১২১ জন

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চান ১২১ জন। দলীয় মনোনয়ন পেতে উপজেলার ১৪ ইউনিয়নে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ১২১ চেয়ারম্যান প্রার্থী।

এখন তারা দলীয় মনোনয়ন পেতে দলীয় হাই কমান্ডের সঙ্গে লবিং শুরু করেছেন।

ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় পর্যায়ের প্রথম ধাপে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। স্থানীয় উপজেলা আওয়ামী লীগ ৩ ও ৪ অক্টোবর চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীদের কাছ থেকে আবেদন গ্রহণ করে। দুই-একদিনের মধ্যে দলীয় প্রার্থীদের নাম প্রকাশ করা হবে বলে জানিয়েছে স্থানীয় আওয়ামী লীগ।

দলীয় সূত্রে জানা গেছে, চেয়ারম্যান পদে মহেশপুর ইউনিয়ন থেকে সাতজন, পারুলিয়া ইউনিয়ন থেকে ১১ জন, মাহমুদপুর ইউনিয়ন থেকে চারজন, সাজাইল ইউনিয়ন থেকে সাতজন, কাশিয়ানী ইউনিয়ন থেকে ১১ জন, রাতইল ইউনিয়ন থেকে নয়জন, ফুকরা ইউনিয়ন থেকে পাঁচজন, ওড়াকান্দি ইউনিয়ন থেকে নয়জন, রাজপাট ইউনিয়ন থেকে ১০ জন, হাতিয়াড়া ইউনিয়ন থেকে সাতজন, সিংগা ইউনিয়ন থেকে চারজন, বেথুড়ী ইউনিয়ন থেকে ১৭ জন, পুইশুর ইউনিয়ন থেকে সাতজন ও নিজামকান্দি ইউনিয়ন থেকে ১৩ জন মনোনয়ন পেতে আবেদন ফরম জমা দিয়েছেন।

কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোক্তার হোসেন বলেছেন, এমপির নির্দেশ মোতাবেক দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হবে। তবে মনোনয়নের ক্ষেত্রে দলের ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হবে, দলের দুর্দিনে যারা অবদান রেখেছেন তাদের সুযোগ দেওয়া হবে।  

তিনি আরো বলেন, আগামী দুই-একদিনের মধ্যেই আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করা হবে।

আগামী ১১ নভেম্বর কাশিয়ানী উপজেলার ১৪ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa