ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

রাত পোহালেই রাসিকের ৯ নম্বর ওয়ার্ড উপ-নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
রাত পোহালেই রাসিকের ৯ নম্বর ওয়ার্ড উপ-নির্বাচন

রাজশাহী: আজ বুধবার (৬ অক্টোবর) রাত পোহালেই রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এর ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটযুদ্ধে বিজয়ী হওয়ার প্রত্যাশাই এরইমধ্যে উৎসবমুখর পরিবেশে প্রচার-প্রচারণা শেষ করেছেন প্রার্থীরা।

সব প্রস্তুতিও শেষ করেছে নির্বাচন অফিস।  

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ৮টা থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত মহানগরীর ৯ নম্বর ওয়ার্ডের ৪টি ভোট কেন্দ্র ইভিএমএ এই ভোট গ্রহণ চলবে।

এই নির্বাচনে মহানগর আওয়ামী লীগ (বোয়ালিয়া পশ্চিম) এর সাংগঠনিক সম্পাদক ও রাসেল জামান ‘টিফিন ক্যারিয়ার’ প্রতীক, একেএম রাশেদুল হাসান টুলু ‘ঠেলাগাড়ি’, শামিমুর রহমান ওরফে রিডার ‘রেডিও’, সোয়েব হাসান বাবু ‘ঘুড়ি’ ও সাইফুল্লাহ শান্ত ‘করাত’ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

এদিকে মঙ্গলবার (৫ অক্টোবর) ছিল নির্বাচনী প্রচার-প্রচারণার শেষ দিন ছিলো। মধ্যরাতে শেষ হয় সব ধরনের প্রচারণা। এরই মধ্যে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য নির্বাচনী এলাকায় নিষেধাজ্ঞা জারি করেছে রাজশাহী মহানগর পুলিশ। এক আদেশে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক এই নিষেধাজ্ঞা জারি করেছেন।  

এতে বলা হয়েছে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানা এলাকার চারটি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইনের ক্ষমতাবলে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের উপলক্ষে নির্বাচনের দুইদিন আগে অর্থাৎ ৫ অক্টোবর থেকে নিষেধাজ্ঞা জারি করেছে।

এতে আরও বলা হয়েছে নির্বাচনের দিন এবং নির্বাচনের পরের পাঁচদিন অর্থাৎ ১২ অক্টোবর পর্যন্ত রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানা এলাকায় সব ধরনের বৈধ অস্ত্রের লাইসেন্সধারীদের অস্ত্রসহ চলাচল, অস্ত্র বহন বা প্রদর্শন নিষিদ্ধ ঘোষণা করা হলো। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে অস্ত্র আইনের সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও আরএমপির পক্ষ থেকে জানানো হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক জানান, নির্বাচনকে সামনে রেখে যেন কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সেলক্ষ্যে আরএমপি কাজ করছে। পোশাকে-সাদা পোশাকে কয়েকস্তরে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। আইনের ব্যতয় ঘটলেও প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে রাজশাহী সিনিয়র নির্বাচন অফিসার সাইফুল ইসলাম জানান, রাসিকের ৯ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা প্রচার-প্রচারণা শেষ করেছেন। এরইমধ্যে নির্বাচন অফিস সম্ভাব্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছে। এখন পর্যন্ত এই ওয়ার্ডের নির্বাচনকে সামনে রেখে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার অভিযোগ আসেনি। সবকিছু ঠিক থাকলে বৃহস্পতিবার (৭ অক্টোবর) সুষ্ঠু, সুন্দর ও অংশগ্রহণমূলকভাবে উপনির্বাচন হবে বলেও মন্তব্য করেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa