ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

ইউপি নির্বাচন: দ্বিতীয় ধাপের তফসিল হতে পারে বুধবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
ইউপি নির্বাচন: দ্বিতীয় ধাপের তফসিল হতে পারে বুধবার

ঢাকা: ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের দ্বিতীয় ধাপের তফসিল আগামী বুধবার (২৯ সেপ্টেম্বর) ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া জাতীয় সংসদের শূন্য ঘোষিত সিরাজগঞ্জ-৬ এবং ৪৬ নম্বর মহিলা আসনের ভোটের সিদ্ধান্তও আসতে পারে সেদিন।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, বুধবার) অনুষ্ঠেয় ৮৬তম কমিশন সভায় এসব বিষয় নিয়ে আলোচনা হবে। বৈঠকটি বেলা সাড়ে ১১টায় ইসির সভাকক্ষে অনুষ্ঠিত হবে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে সভায় ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত থাকবেন।

কমিশন সভার আলোচ্যসূচিতে ইউপির দ্বিতীয় ধাপের ভোট, সিরাজগঞ্জ-৬ শূন্য আসনের উপ-নির্বাচন, মহিলা আসন-৪৫ শূন্য আসনের উপ-নির্বাচন, সপ্তম ধাপের পৌরসভায় সাধারণ নির্বাচন ও স্থানীয় সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের শূন্যপদে উপ-নির্বাচন রাখা হয়েছে।

ইসি সচিব মো. হুমায়ূন কবীর খোন্দকার এর আগে গণমাধ্যমকে জানান, চলতি মাসের শেষে কমিশন সভায় ইউপির পরবর্তী ধাপের তফসিলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

গত ১১ এপ্রিল ভোটের তারিখ রেখে গত ৩ মার্চ প্রথম ধাপে ৩৭১টি ইউপির তফসিল ঘোষণা করে ইসি। কিন্তু করোনা সংক্রমণ বাড়ার কারণে ভোট স্থগিত করা হয়। পরে ভোটের তারিখ পুনর্নিধারণ করে ২১ জুন ২০৪টি ইউপিতে ভোটগ্রহণ করে ইসি। পরবর্তীতে স্থগিত ১৬৭টি ইউপির মধ্যে গত ২০ সেপ্টেম্বর ১৬০টিতে ভোট নেওয়া হয়। আর যোগাযোগ সমস্যা, প্রার্থীর মৃত্যু ও আইনি জটিলতার কারণে ৭টিতে ভোট করতে পারেনি ইসি।

দেশে মোট ৪ হাজার ৪৮৩টি ইউনিয়ন পরিষদ রয়েছে। ফলে আরও ৪ হাজার ১০০টিরও বেশি ইউপিতে ভোটের আয়োজন করতে হবে ইসিকে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
ইইউডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa