ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

যশোর সদরের চেয়ারম্যান হতে যাচ্ছেন আ.লীগের ফরিদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
যশোর সদরের চেয়ারম্যান হতে যাচ্ছেন আ.লীগের ফরিদ

যশোর: যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী নুরুল আমিন তার প্রার্থিতা প্রত্যাহার করেছেন। ফলে প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী।

 

রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ওই নির্বাচনের রিটার্নিং অফিসার হুমায়ন কবীরের কাছে নিজের প্রার্থিতা প্রত্যাহার করেন।  

এর আগে, মনোনয়ন যাচাই-বাছাইয়ে স্বতন্ত্রপ্রার্থী আব্দুর রহমান কাকন মৃধার মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন।
 
যশোর নির্বাচন কার্যালয়ের সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা হুমায়ন কবীর বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, চলতি বছরের গত ৩ জুন যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরজাহান ইসলাম নীরার মৃত্যু হলে পদটি শূন্য হয়। আগামী ৭ অক্টোবর যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এই নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের প্রার্থী মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, জাতীয় পার্টির প্রার্থী নুরুল আমিন ও স্বতন্ত্রপ্রার্থী আব্দুর রহমান কাকন মৃধা মনোনয়ন জমা দেন। মনোনয়নপত্র যাছাই-বাছাইয়ে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীর মনোনয়ন বৈধ হলেও স্বতন্ত্রপ্রার্থী আব্দুর রহমান কাকন মৃধার মনোনয়ন ফরম বাতিল করা হয়। বৈধ দুই প্রার্থীর মধ্যে আজ প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে জাতীয় পার্টির প্রার্থী নুরুল আমিন তার প্রার্থিতা প্রত্যাহার করেছেন। ফলে এই নির্বাচনে একমাত্র বৈধ প্রার্থী হিসেবে রয়েছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আওয়ামী লীগের দলীয় প্রার্থী মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী।  

আগামী ২০ সেপ্টেম্বর (সোমবার) নির্বাচন কমিশন গণবিজ্ঞপ্তি জারি করে আওয়ামী লীগের প্রার্থী মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরীকে প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করবেন।  

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa