ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

ফেনী সদরে আ.লীগ প্রার্থী শুসেনের মনোনয়ন জমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
ফেনী সদরে আ.লীগ প্রার্থী শুসেনের মনোনয়ন জমা

ফেনী: আগামী ৭ অক্টোবর অনুষ্ঠেয় ফেনী সদর উপজেলা পরিষদ উপ-নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে এখন পর্যন্ত চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হিসেবে আওয়ামীলীগ সমর্থিত শুসেন চন্দ্র শীল জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন।  

মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ২টা পর্যন্ত অন্য কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেননি।

মনোনয়নপত্র দাখিল উপলক্ষে সকাল থেকে সদর উপজেলার ১২ ইউনিয়নের নেতাকর্মীরা পৌরসভা প্রাঙ্গণে জড়ো হয়। দলীয় নেতাদেরকে নিয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটওয়ারীর কাছে মনোনয়ন জমা দেন সদর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শুসেন শীল।  

এসময় পৌরমেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী ও সদর উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান এ কে শহীদ উল্যাহ খোন্দকার ছাড়াও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মাস্টার আলী হায়দার, সদর উপজেলা সভাপতি করিম উল্যাহ বি.কম, পৌর সভাপতি আয়নুল কবির শামীম, সদর উপজেলা যুবলীগ সভাপতি নুরুল আবছার আপন, সাধারণ সম্পাদক করিম উল্যাহ আজাদ, জেলা ছাত্রলীগ সভাপতি সালাহ উদ্দিন ফিরোজ, সাধারন সম্পাদক জাবেদ হায়দার, সদর উপজেলা সভাপতি মো. ফখরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবদুস শুক্কুর মানিক প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটওয়ারী জানান, উপজেলা পরিষদ উপ-নির্বাচনে স্বতন্ত্র বা অন্য কোন দলের কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেনি। তফসিল অনুযায়ী ১৪ সেপ্টেম্বর প্রার্থিতা বাছাই, প্রত্যাহার ১৯ সেপ্টেম্বর, ২০ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। নির্বাচনে মোট ৩ লাখ ৭৮ হাজার ৭শ ৪৬ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

প্রসঙ্গত গত ১৩ আগস্ট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বি.কম মারা যাওয়ার পর চেয়ারম্যান পদটি শূন্য হয়ে যায়। গত ৮ সেপ্টেম্বর তার পক্ষে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেন জেলা যুবলীগ ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল। ৭ সেপ্টেম্বর তৃণমূলের ভোটাভুটিতে জয়ী হওয়ায় জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে তার জন্য দলের হাইকমান্ডে সুপারিশ করা হয়। গত ১১ সেপ্টেম্বর আওয়ামী লীগের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথসভায় শুসেন চন্দ্র শীলকে প্রার্থী ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa