ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

সিলেট-৩ ভোট

পুলিশের বিরুদ্ধে জাপার অভিযোগ, ব্যবস্থার আশ্বাস ইসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২১
পুলিশের বিরুদ্ধে জাপার অভিযোগ, ব্যবস্থার আশ্বাস ইসির

ঢাকা: সিলেট-৩ আসনের উপ-নির্বাচন নিয়ে পুলিশের মাঠ প্রশাসনের বিরুদ্ধে হয়রানির অভিযোগ তুলেছে জাতীয় পার্টি (জাপা)। দলটির অভিযোগ আমলে নিয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

উপ-নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবিতে জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু সোমবার (১৬ আগস্ট) প্রধান নির্বাচন কমিশনার একেএম নুরুল হুদার কাছে অভিযোগ করেন। তখন সিইসির সঙ্গে ইসি সচিব মো. হুমায়ুর কবীর খোন্দকার উপস্থিত ছিলেন।

জিয়াউদ্দিন আহমেদ বাবলু জানান, নির্বাচন সুষ্ঠু করার জন্য সিইসির কাছে আমরা কিছু দাবি জানিয়েছি। বলেছি মাঠ পর্যায়ের কিছু পুলিশ কর্মকর্তার আচারণে সিলেট-৩ আসনের উপ-নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়ে দাঁড়িয়েছে। তাই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে অবিলম্বে মাঠ পর্যায়ের ওই সব অতি উৎসাহি পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দাবি জানিয়েছি।

তিনি বলেন, তফসিল ঘোষণার পর থেকেই জাতীয় পার্টির প্রার্থী ও কর্মীদের প্রতি মাঠ পর্যায়ের কিছু পুলিশ যে আচরণ করছে, তা সুষ্ঠু নির্বাচনের জন্য হুমকি স্বরূপ।

দলটির দাবির পরিপ্রেক্ষিতে সিইসি বলেছেন- অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে যা যা করণীয়, তার সকল ব্যবস্থা নেওয়া হবে।

এ আসনের সাবেক সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর ১১ মার্চ মারা যান। তারপর ভোটের তফসিল দেয় ইসি। কিন্তু করোনার কারণে ৫ আগস্ট পর্যন্ত ভোটের উপর স্থগিতাদেশ দিয়েছিলেন হাইকোর্ট। সে নিষেধাজ্ঞা ওঠে যাওয়ায় নির্বাচন কমিশন নতুন করে ভোটের তারিখ দেওয়ার চিন্তা করছে কমিশন। এক্ষেত্রে আগামী ৭ সেপ্টেম্বরের আগেই ভোটের আয়োজন করবে ইসি। কেননা, ভোটের সময় শেষ হবে ৬ সেপ্টেম্বর।

নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান, জাতীয় পার্টির মোহাম্মদ আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া এবং স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিলেট-৩ আসটি ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ ও দক্ষিণ সুরমা নিয়ে গঠিত। এতে ৩ লাখ ৫০ হাজারের মতো ভোটার রয়েছে।

বাংলাদেশ সময়: ২২৩৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২১
ইইউডি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa