ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

মঙ্গলবারের মধ্যে সব কর্মীকে টিকা নেওয়ার নির্দেশ ইসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, আগস্ট ৯, ২০২১
মঙ্গলবারের মধ্যে সব কর্মীকে টিকা নেওয়ার নির্দেশ ইসির

ঢাকা: দিনদিন বেড়ে চলছে নির্বাচন কমিশনে (ইসি) করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩১জন।

আর মারা গেছেন দশজন।

এ অবস্থায় ঢাকা এবং ঢাকার বাইরে মাঠ পর্যায়ের সব কর্মকর্তা-কর্মচারীকে মঙ্গলবারের (১০ আগস্ট) করোনা ভ্যাকসিন নেওয়ার নির্দেশনা দিয়েছে ইসি। এরমধ্যে সবার তালিকা স্বাস্থ্য অধিদফতরের সংশ্লিষ্ট শাখায় অগ্রাধিকার ভিত্তিতে কর্মীদের ভ্যাকসিন দেওয়ার জন্য চিঠিও পাঠিয়েছে সংস্থাটি।

নির্বাচন কমিশনের প্রশিক্ষণ ও সক্ষমতা শাখার উপ-সচিব মো. রুহুল আমিন মল্লিক জানিয়েছেন, ইসি সচিবালয়ে ৪ জন, ঢাকা অঞ্চলে ৩ জন, ফরিদপুর আঞ্চলে ১৫ জন, খুলনায় ৩১ জন, ময়মনসিংহে ৩৬ জন, সিলেটে ১৫ জন, চট্টগ্রামে ১৩ জন, কুমিল্লায় ২৪ জন, বরিশালে ৩২ জন, রাজশাহীতে ৩৫ জন এবং রংপুর অঞ্চলে ২৩ জন, মোট ২৩১ জন কর্মকর্তা-কর্মচারী ইসির ১১টি প্রশাসনিক অঞ্চলে করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৪৪ জন। বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন ৫৮ জন এবং হাসপাতালে আছেন ১৯ জন।

আর মারা গেছেন ১০ জন। তাদের মধ্যে একজন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এবং একজন অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রয়েছেন।

সোমবার (৯ আগস্ট) একদিনে আরও ১৫ জন আক্রান্ত হয়েছেন। রোববার (৮ আগস্ট) আক্রান্তের সংখ্যা ছিল ২১৬ জন, সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩১ জনে। কর্মকর্তারা জানিয়েছেন, আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় সবাইকে মঙ্গলবারের মধ্যে টিকা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশন শুরু থেকে মাঠ পর্যায়ের অফিস খোলা রেখে এনআইডিসহ অন্যান্য সেবা দিয়েছে আসছে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২১
ইইউডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa