ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

নির্বাচন ও ইসি

করোনা আক্রান্ত কর্মীদের চিকিৎসা সহায়তা দিতে ডিসিদের ইসির চিঠি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
করোনা আক্রান্ত কর্মীদের চিকিৎসা সহায়তা দিতে ডিসিদের ইসির চিঠি

ঢাকা: নির্বাচন কমিশনের (ইসি) করোনা আক্রান্ত কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে চিকিৎসা সহায়তার ব্যবস্থা করতে সকল জেলা প্রশাসকদের (ডিসি) চিঠি দেওয়া হয়েছে।

করোনা আক্রান্ত হয়ে একজন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মারা যাওয়ার পর এমন উদ্যোগ নিল সংস্থাটি।

ইসির সংস্থাপন শাখার সিনিয়র সহকারী সচিব মুহাম্মদ আমিনুর রহমান মিঞা সম্প্রতি চিঠিটি পাঠিয়েছেন। এতে উল্লেখ করা হয়েছে- কোভিড-১৯ (করোনা ভাইরাস) অতিমারি পরিস্থিতিতে জরুরি ভিত্তিতে চিকিৎসা সেবায় নিয়োজিত স্বাস্থ্যকর্মী, মেডিকেল কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র/ছাত্রী, প্রবাসী কর্মীসহ বিদেশগামী যাত্রী এবং গণটিকা কার্যক্রমে সফলভাবে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে এনআইডি অপরিহার্য হওয়ায় বিদ্যমান পরিস্থিতিতে এনআইডি সেবা কার্যক্রম অব্যহত রয়েছে।

এ সকল কার্যক্রম পরিচালনা করতে মাঠ পর্যায়ের উপজেলা/থানা, জেলা ও আঞ্চলিক পর্যায়ের নির্বাচন কার্যালয়ের অনেক কর্মকর্তা/কর্মচারী কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে পড়েছে।

এ প্রেক্ষিতে, মাঠ পর্যায়ের উপজেলা/থানা, জেলা ও আঞ্চলিক পর্যায়ের নির্বাচন কার্যালয়ের কোভিড-১৯ এ আক্রান্ত কর্মকর্তা/কর্মচারীদের সরকারি হাসপাতালসমূহে অগ্রাধিকার ভিত্তিতে চিকিৎসা সেবা প্রাপ্তিতে সহায়তা প্রদানের জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হলো।

জানা গেছে, ২৯ জুলাই পর্যন্ত ইসির ২০২ জন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইসরাইল হোসেনসহ সাতজন মারা গেছেন।

আক্রান্ত ২০২ জনের মধ্যে ১২৩ জন সুস্থ হয়েছেন। অসুস্থদের মধ্যে ৫৯ জন বাসায় থেকে এবং ১২ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ২৩২৫  ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
ইইউডি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa