ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিলেট-৩ আসনে চলছে ইভিএমে মক ভোট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
সিলেট-৩ আসনে চলছে ইভিএমে মক ভোট

ঢাকা: আসন্ন সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের ভোটারদের ইলেট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটদান পদ্ধতি শেখাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এজন্য নেওয়া হচ্ছে মক ভোট।

সোমবার (২৬ জুলাই) সকাল ১০টায় মক ভোট সব কেন্দ্রে শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। এজন্য ঢাকা থেকে একটি দক্ষ টিমও নির্বাচনী এলাকায় পাঠিয়েছে নির্বাচন কমিশন।

ডাটা এন্ট্রি অপারেটর গোলাম কিবরিয়া জানান, ভোটগ্রহণের মতো করে মক ভোট নেওয়া হচ্ছে সব কেন্দ্রে। ভোটাররা নিজ থেকে কেন্দ্রে এসে ভোট দেওয়ার পদ্ধতি শিখে যাচ্ছেন।

২৮ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ উপ-নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সিলেট-৩ আসন। এতে ৩ লাখ ৪৯ হাজারের মতো ভোটার রয়েছেন। তারা ১৪৯টি কেন্দ্রে ভোট দেওয়ার সুযোগ পাবেন।

নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের হাবিবুর রহমান, জাতীয় পার্টির মোহাম্মদ আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ও স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ১১ মার্চ মাহমুদ সামাদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি নবম ও দশম সংসদের এ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, ২৬ জুলাই, ২০২১
ইইউডি/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।