ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

২৮ জুলাই লকডাউনের আওতামুক্ত থাকবে সিলেট-৩ আসন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
২৮ জুলাই লকডাউনের আওতামুক্ত থাকবে সিলেট-৩ আসন

ঢাকা: উপ-নির্বাচন উপলক্ষে সিলেট-৩ আসন তথা পুরো নির্বাচনী এলাকা একদিনের জন্য সরকার ঘোষিত বিধি-নিষেধের আওতামুক্ত থাকবে। নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৮ জুলাই।

রোববার (১৮ জুলাই) এক আদেশে এমনটি জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারকে আদেশের চিঠি পাঠিয়েছেন মন্ত্রণালয়ের উপ-সচিব মো. রেজাউল ইসলাম।

এতে বলা হয়েছে, নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদের ২৩১ সিলেট-৩ শূন্য আসনের নির্বাচনের দিন ধার্য করেছে এবং ২৮ জুলাই সংশ্লিষ্ট নির্বাচনী এলাকা বিধি-নিষেধের আওতা বহির্ভূত রাখার জন্য অনুরোধ করা হয়েছে।

এ অবস্থায়, যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে আগামী ২৮ জুলাই অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদের ২৩১ সিলেট-৩ আসনের নির্বাচন, সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন কার্যক্রম এবং এতদসক্ষে সংযুক্ত সরকারি ও বেসরকারি বিভিন্ন অফিস/স্থাপনা নির্দেশক্রমে এ বিধি-নিষেধের আওতা বহির্ভূত রাখা হলো।

সিলেট-৩ আসনটি দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। এতে ৩ লাখ ৩০ হাজারের মতো ভোটার রয়েছেন।

নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের হাবিবুর রহমান, জাতীয় পার্টির মোহাম্মদ আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ও স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ১১ মার্চ মাহমুদ সামাদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি নবম ও দশম সংসদেও এ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ