ঢাকা, শুক্রবার, ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮ সফর ১৪৪৩

নির্বাচন ও ইসি

ইসিতে করোনা আক্রান্ত বেড়ে ১৫৮, মৃত্যু ৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
ইসিতে করোনা আক্রান্ত বেড়ে ১৫৮, মৃত্যু ৫

ঢাকা: নির্বাচন কমিশনে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৮ জনে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৭১ জন।

অন্যরা চিকিৎসা নিচ্ছেন। এছাড়া মারা গেছেন পাঁচজন।

নির্বাচন কমিশনের উপ-সচিব মো. রুহুল আমিন মল্লিকের তৈরি করা রোববারের (১৮ জুলাই) এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, ২০২০ সাল থেকে আজ পর্যন্ত ইসির মোট ১৫৮ জন কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হয়েছেন। মারা গেছেন পাঁচজন।

সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন রাজশাহীতে ৩৫ জন। সবচেয়ে কম সাতজন করে আক্রান্ত হয়েছেন ঢাকা ও ফরিদপুরে। এছাড়া খুলনায় ২৬ জন, সিলেটে ১১ জন, চট্টগ্রামে ১৩ জন, কুমিল্লায় ১১ জন, বরিশালে ১২ জন ও রংপুরে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্ত হয়ে ২০২০ সালে মারা গেছেন নারায়ণগঞ্জের বন্দর থানায় কর্মরত সাবেক উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইবুর ও ঝিনাইদহের কালিগঞ্জের অফিস সহায়ক মো. বাবলুর করিম।

২০২১ সালে মারা গেছেন মৌলভীবাজারের রাজনগর উপজেলার সাবেক নির্বাচন কর্মকর্তা আলিফ লায়লা, চট্টগ্রামের সাবেক জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মো. আতাউর রহমান ও পটুয়াখালীর কলাপাড়ার সাবেক অফিস সহায়ক শহিদুল ইসলাম।

নির্বাচন কমিশন জরুরি ভিত্তিতে করোনার শুরু থেকেই মাঠ পর্যায়ে সেবা অব্যাহত রেখেছে। তবে এ সংস্থাটির কর্মরতদের কেউ করোনায় ক্ষতিগ্রস্ত হলে সরকারি প্রণোদনা বা অনুদান দেওয়ার কোনো উদ্যোগ নেই।

কল্যাণ সমিতি ও কর্মকর্তাদের অ্যাসোসিয়েশন থেকে আর্থিক সহায়তার একটা উদ্যোগ নেওয়া হয়েছে। তহবিল দু’টি ইসিতে কর্মরতদের নিজেটের টাকায় গড়া।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa