ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পিরোজপুরে ১৯৫ ইউপি চেয়ারম্যান-মেম্বারদের শপথ পাঠ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
পিরোজপুরে ১৯৫ ইউপি চেয়ারম্যান-মেম্বারদের শপথ পাঠ

পিরোজপুর: শপথ পাঠ করেছেন পিরোজপুরের ১৯৫ জন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও মেম্বার।  

মঙ্গলবার (১৩ জুলাই) জেলার নাজিরপুর, মঠবাড়িয়া ও ভান্ডারিয়া এ তিনটি উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের শপথ পাঠ অনুষ্ঠিত হয়।

 

চেয়ারম্যানদের শপথ পাঠ করান জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন ও মেম্বারদের শপথ পাঠ করান সংশ্লিষ্ট উপজেলার নির্বাহী কর্মকর্তারা (ইউএনও)।  

১৯৫ জনের মধ্যে ১৫ জন চেয়ারম্যান ও ১৮০ জন ইউপি মেম্বার (সদস্য) রয়েছেন।  
বিকেল সাড়ে ৩টায় জেলার নাজিরপুরের চারটি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের শপথ পাঠ অনুষ্ঠিত হয়েছে। উপজেলার স্বাধীনতা মঞ্চে জেলা প্রশাসক আবু আলী মোহাম্মাদ সাজ্জাদ হোসেন উপজেলার সদর, মাটিভাঙ্গা, মালিখালী ও শেখমাটিয়া এ চারটি ইউনিয়নের চেয়ারম্যানদের ও পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমান ওই সব ইউনিয়নের ১২ জন সংরক্ষিত নারী ও ৩৬ জন সাধারণ (পুরুষ) ইউপি মেম্বারকে শপথ পাঠ করান।    

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাখাওয়াত জামিল সৈকত, নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশ্রাফুজ্জামান, মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলামসহ অনেকে।  

এর আগে একই দিন সকাল ১১টায় জেলার ভান্ডারিয়া উপজেলার ইঞ্জিনিয়ার মোশারেফ হোসেন অডিটোরিয়ামে উপজেলার পাঁচটি ইউনিয়নের চেয়াম্যানদের শপথ পাঠ করান জেলা প্রশাসক ও পরে ওই উপজেলার ৬০ নারী ও সাধারণ ইউপি মেম্বারকে শপথ পড়ান উপজেলা নির্বাহী কর্মকর্তা সীমা রানী ধর। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ। এছাড়া একই দিন জেলার মঠবাড়িয়া উপজেলার ছয়টি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের শপথ পড়ানো হয়।  

জেলার সাতটি উপজেলার মধ্যে ৩২ ইউনিয়নে গত ২১ জুন প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে ১৮টিতে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের ও ১১টিতে দলের বিদ্রোহী প্রার্থীরা ও তিনটিতে জেপি (আনোয়ার হোসেন মঞ্জু) সমর্থিত সাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচিত হন।  

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।