ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

লক্ষ্মীপু-২ আসনে জয়ী প্রার্থীর গেজেট প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জুন ২৭, ২০২১
লক্ষ্মীপু-২ আসনে জয়ী প্রার্থীর গেজেট প্রকাশ

ঢাকা: সম্প্রতি অনুষ্ঠিত লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচনের ফলাফল গেজেট আকারে প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। গত ২১ জুন এ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

প্রকাশিত গেজেটের কপি সংসদ সচিবালয়ের সিনিয়র সচিবকেও রোববার (২৭ জুন) পাঠানো হয়েছে।

ইসির উপ-সচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত পত্রে উল্লেখ করা হয়েছে- লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনের বিজয়ী প্রার্থী নাম, ঠিকানাসহ গেজেট বিজ্ঞপ্তি ২৭ জুন, রোববার বাংলাদেশ গেজেটের অতিরিক্ত সংখ্যায় প্রকাশ করা হয়েছে। গেজেট বিজ্ঞপ্তির ৩০০ কপি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো হলো।

এ আসনের উপ-নির্বাচনে জয়ী হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী নুর উদ্দীন চৌধুরী নয়ন, বাবা-সুলতান আহাম্মদ মাস্টার, মা-সামসুন্নাহার চৌধুরী। ঠিকানা- হোল্ডিং নম্বর ১২২০, লুবনা কটেজ, বাঞ্চানগর, লক্ষ্মীপুর।

একাদশ জাতীয় সংসদে এ আসনে স্বতন্ত্র থেকে নির্বাচিত হয়েছিলেন মোহাম্মদ শহিদ ইসলাম পাপুল। গত ২৮ জানুয়ারি কুয়েতের ফৌজদারি আদালত পাপুলকে কারাদণ্ডে দণ্ডিত করায় তার লক্ষ্মীপুর-২ আসনটি ২২ ফেব্রুয়ারি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

আসন শূন্য ঘোষণা গেজেট নির্বাচন কমিশনে পাঠানো হলে গত ৩ মার্চ উপ-নির্বাচনের তফসিল দেয় ইসি। ১১ এপ্রিল ভোটের তারিখ থাকলেও পরবর্তীসময়ে করোনার কারণে পিছিয়ে দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। সে সময়ও শেষ হয়ে আসায় গত ২ জুন নির্বাচনের জন্য ২১ জুন নতুন তারিখ দেয় কমিশন।

পাপুলের বিরুদ্ধে কুয়েত সরকার মানবপাচার ও অর্থপাচারের অভিযোগ এনে ২০২০ সালের ৭ জুন আটক করেছিল। তারপর বিচারকাজ শেষে দেশটির আদালত ২৮ জানুয়ারি রায় দেন। তার স্ত্রী সেলিনা ইসলামও জাতীয় সংসদের সংরক্ষিত আসনের এমপি।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জুন ২৭, ২০২১
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa