ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

সিলেট-৩ আসনে যেসব প্রতীক পেলেন প্রার্থীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, জুন ২৫, ২০২১
সিলেট-৩ আসনে যেসব প্রতীক পেলেন প্রার্থীরা

সিলেট: সিলেট-৩ আসনে উপ-নির্বাচনে সংসদ সদস্য পদপ্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। শুক্রবার (২৫ জুন) সকালে রিটার্নিং কর্মকর্তা মোহা. ইসরাইল হোসেন প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন।

 

অনেকটা উৎসাহ উদ্দীপনায় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রার্থীরা রিটানিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তার কার্যালয়ে হাজির হন। লোকে লোকারণ্য হয়ে ওঠে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গণ।

এ সময় আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমানের হাতে দলীয় প্রতীক নৌকা তুলে দেন রিটানিং কর্মকর্তা মোহা. ইসরাইল হোসেন। এতে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন অফিসার ফয়ছল কাদের ও সাইদুর রহমান উপস্থিত ছিলেন।

প্রতীক বরাদ্দের সময় জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক উপস্থিত ছিলেন না। তার পক্ষের লোকজন জাতীয় পার্টির দলীয় প্রতীক লাঙল মার্কা বুঝে নেন। এ সময় বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী জুনায়েদ মোহাম্মদ মিয়াকে দলীয় প্রতীক ডাব ও বিএনপি থেকে বহিষ্কৃত শফি আহমেদ চৌধুরীকে স্বতস্ত্র প্রার্থী হিসেবে মোটর কার মার্কা তুলে দেওয়া হয়।

উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ইসরাইল হোসেন বলেন, সিলেট-৩ আসনের চারজন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। শুক্রবার থেকে প্রতীক নিয়ে প্রার্থীরা প্রচারণা করতে পারবেন।

গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে সিলেট-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। তার মৃত্যুতে শূন্য এ আসনে আগামী ২৮ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ আসনে ৩ লাখ ৫২ হাজার ভোটার ১৪৯টি কেন্দ্রে ভোট দেবেন। এর আগে বৃহস্পতিবার (২৪ জুন) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন থাকলেও কেউ প্রত্যাহার করেননি।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ২৫, ২০২১
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa