ঢাকা, রবিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

নির্বাচন ও ইসি

ইসির তিন কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা অর্থহীন, মানহানিকর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, জুন ২৪, ২০২১
ইসির তিন কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা অর্থহীন, মানহানিকর

ঢাকা: অবৈধভাবে ভোটার তালিকায় অন্তর্ভূক্তকরণ ও যোগসাজশের মাধ্যমে লাভবান হওয়ার অভিযোগ এনে তিন কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলাকে অর্থহীন ও মানহানিকর বলে দাবি করলেন নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তারা। একই সঙ্গে তারা মামলা প্রত্যাহারের জন্য প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) আইনানুগ পদক্ষেপ গ্রহণের প্রত্যাশা করছে।

বুধবার (২৩ জুন) ইসি কর্মকর্তারা তাদের অ্যাসোসিয়েশনের ব্যানারে সিইসি কেএম নূরুল হুদার কাছে এমন দাবি করে স্মারকলিপি জমা দেন। এতে ওই তিন কর্মকর্তারা দায়ী নয় বলেও উল্লেখ করা হয়।

এতে বলা হয়- সম্প্রতি দুদক ৫৫ হাজার ৩১০ জন ব্যক্তিকে অবৈধভাবে ভোটার করে নেওয়ার অভিযোগ এনে তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলা দেয়। চট্টগ্রামে ২০১৫ সাল ২০১৯ সাল পর্যন্ত এসব ব্যক্তিকে ভোটার করে নেওয়ার কথা বলা হয়। এক্ষেত্রে দায়ী করা হয় তৎকালীন চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মো. খোরশেদ আলম, কক্সবাজারের জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন ও নেত্রকোণা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখকে।

কিন্তু জেলা নির্বাচন কর্মকর্তারা ভোটার করে নেওয়ার সঙ্গে সম্পৃক্ত নয়। এছাড়া তাদের অভিযুক্ত করা হলেও দুদকের তদন্ত কর্মকর্তা কোনো বক্তব্য তাদের নেয়নি।

স্মারকলিপিতে আরো বলা হয়- নির্বাচন কমিশন সচিবালয়ের কর্মকর্তা- কর্মচারীগণ শতভাগ নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করা সত্বেও এভাবে অর্থহীন মামলা করা হলে তাদের মধ্যে হতাশা ও উৎকণ্ঠার সৃষ্টি হবে এবং সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হবে।

এ বিষয়ে বাংলাদেশ নির্বাচন কমিশন অফিসার্স অ্যাসোসিয়েশন গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং একই সঙ্গে নির্বাচন কমিশনের কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে দায়েরকৃত এ ধরনের হয়রানিমূলক ও মানহানিকর মামলা প্রত্যাহারের বিষয়ে কমিশনের আইনানুগ পদক্ষেপ প্রত্যাশা করছে।

সিইসির কাছে বাংলাদেশ নির্বাচন কমিশন অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. নুরুজ্জামান তালুকদারের সই করা স্মারকলিপিটি জমা দেওয়া হয়।

স্মারকলিপি দেখতে ক্লিক করুন:

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, জুন ২৪, ২০২১

ইইউডি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa