ঢাকা, রবিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

নির্বাচন ও ইসি

প্রথম ধাপে ৭৩ শতাংশ ইউপিতে আওয়ামী লীগের জয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জুন ২২, ২০২১
প্রথম ধাপে ৭৩ শতাংশ ইউপিতে আওয়ামী লীগের জয়

ঢাকা: সদ্য অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৭৩ শতাংশ ইউপিতে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা জয় পেয়েছেন।

মাঠ পর্যায় থেকে পাঠানো ফলাফল বিশ্লেষণ করে মঙ্গলবার (২২ জুন) এ তথ্য জানিয়েছেন ইউপি ভোটের সমন্বয়ক ও নির্বাচন কমিশনের (ইসি) উপ-সচিব মো. মিজানুর রহমান।

২১ জুন ২০৪টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়।

সমন্বয় করা ফলাফল থেকে জানা যায়, ২০৪টি ইউপির মধ্যে ১৪৮টি ইউপিতে বাংলাদেশ আওয়ামী লীগ জয় পেয়েছে। এর মধ্যে আওয়ামী লীগের ২৮ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অর্থাৎ দলটি ৭২ দশমিক ৫৫ শতাংশ ইউপিতে জয় পেয়েছে।

স্বতন্ত্র প্রার্থীরা জয় পেয়েছেন ৪৯ জন, যা মোট ইউপির ২৪ দশমিক শূন্য ১ শতাংশ। ইসলামী আন্দোলন বাংলাদেশ জয় পেয়েছে এক ইউপিতে, যা মোট ইউপির দশমিক ৪৯ শতাংশ। জাতীয় পার্টি-জেপি ও জাতীয় পার্টি-জাপা পেয়েছে ৩টি করেছে আসন, যা মোট ইউপির ২ দশমিক ৪৯ শতাংশ।
 
২০১৬ সালের ২২ মার্চ ৭১২টি ইউপিতে প্রথম ধাপের ভোটগ্রহণ হয়েছিল। সে সময় বিএনপি অংশ নিলেও এবার দলটি সব ধরনের ভোটে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সে সময় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিল ৫৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।
 
বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুন ২২, ২০২১
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa