ঢাকা, বুধবার, ১৩ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

নির্বাচন ও ইসি

বরগুনায় এক চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, জুন ২১, ২০২১
বরগুনায় এক চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

বরগুনা: বরগুনার বেতাগী উপজেলার বিবিচিনি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও চলমান ইউপি নির্বাচনের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. আনিচুর রহমান ভোট বর্জন করেছেন।  

নির্বাচনে ব্যাপক কারচুপি ও অনিয়মের অভিযোগ এনে সোমবার (২১ জুন) বেলা ১১টার দিকে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, তার প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী নওয়াব হোসেন নয়নের কর্মী ও সমর্থকরা নির্বাচনের আগ থেকেই তার নির্বাচনী প্রচার-প্রচারণায় বাঁধা দিয়ে আসছেন। এরই ধারাবাহিকতায় রোববার রাতে তার ওপরে হামলা করে নৌকা প্রতীকের কর্মী ও সমর্থকরা।

তিনি বলেন, ভোটগ্রহণ শুরুর আগে বিবিচিনি মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের আমার এজেন্ট আ. জলিলকে কেন্দ্র থেকে ধরে নিয়ে যায় নৌকা প্রতীকের লোকজন। এছাড়াও প্রায় প্রতিটি কেন্দ্র থেকে আমার আমার এজেন্ট দের বের করে দেওয়া হয়। এছাড়াও কেন্দ্রে কেন্দ্রে আমার কর্মীদের মারধর করা হয়েছে। তাই নির্বাচন সুষ্ঠু হবে না জেনেই আমি নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি।  

এ বিষয়ে বিবিচিনি ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার বেতাগী উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী শহীদুল ইসলাম বলেন, ওই প্রার্থী গণমাধ্যমের কাছে যে অভিযোগ করেছেন আমাদের কাছে এরকম কোনো অভিযোগ তিনি করেননি। তাছাড়া এই মুহূর্তে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সুযোগ নেই। আর বিষয়টি আমি অবগতও নই। বিবিচিনিতে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, জুন ২১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa