ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোলার ১২ ইউপিতে ৪৭ কেন্দ্র ঝুঁকিপূর্ণ, ভোটগ্রহণ প্রস্তুতি সম্পন্ন

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জুন ১৯, ২০২১
ভোলার ১২ ইউপিতে ৪৭ কেন্দ্র ঝুঁকিপূর্ণ, ভোটগ্রহণ প্রস্তুতি সম্পন্ন ভোলার ১২ ইউপিতে ভোটগ্রহণ প্রস্তুতি সম্পন্ন

ভোলা: ভোলার ৪ উপজেলার ১২ ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)।  

এসব ইউপির ১৪১টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৭টি কেন্দ্র বেশি ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছে।

 

ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রের মধ্যে চরফ্যাশনে ৫ ইউনিয়নের ৪৫ কেন্দ্রের মধ্যে ১১টি, মনপুরায় দুই ইউনিয়নে ২২ কেন্দ্রের মধ্যে ১৩টি, বোরহানউদ্দিনে দুই ইউনিয়নে ২১ কেন্দ্রের মধ্যে ৮টি এবং তজুমদ্দিনে ৩ ইউনিয়নের ৪৩টি কেন্দ্রের মধ্যে ১৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ।

শনিবার (১৯ জুন) ভোলা পুলিশ সুপার (এসপি) কার্যালয় থেকে এ তথ্য পাওয়া গেছে।  

ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

জেলা নির্বাচন অফিস জানায়, কেন্দ্রগুলোতে পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), কোস্টগার্ড ও আনসার সদস্য ছাড়াও নির্বাহী এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবে। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষে ১২ ইউটিতে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।  

সূত্র জানায়, আগামী সোমবার (২১ জুন) জেলার ৪ উপজেলায় ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  

এগুলো হচ্ছে- বোরহানউদ্দিন উপজেলার গঙ্গাপুর ও সাচড়া, তজুমদ্দিন উপজেলার সম্ভুপুর, চাচরা ও চাঁদপুর, মনপুরা উপজেলার হাজিরহাট, দক্ষিণ সাকুচিয়া এবং চরফ্যাশন উপজেলার চরমাদ্রাজ, চরকলমি, হাজারীগঞ্জ, এওয়াজপুর ও জাহানপুর।

চরফ্যাশন উপজেলার ৫ ইউপি এবং বোরহানউদ্দিনের গঙ্গাপুর ইউপিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে না। তবে সংরক্ষিত নারী সদস্য ও পুরুষ সদস্য পদে ভোট হবে।  

৪ উপজেলার ১২ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ২৬ জন, পুরুষ সদস্য পদে ৪০৬ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

জেলা নির্বাচন অফিসার মো. আলা উদ্দিন আল মামুন বাংলানিউজকে বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলার ১২ ইউপিতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শান্তিপূর্ণ ভোট গ্রহণের লক্ষে নির্বাচনী এলাকায় পুলিশ, র‌্যাব, কোস্টগার্ড, বিজিবি ও আনসার এবং ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জুন ১৯, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad