ঢাকা, সোমবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৬ জুলাই ২০২১, ১৫ জিলহজ ১৪৪২

নির্বাচন ও ইসি

উপ নির্বাচন

সিলেটে পৌঁছেই আতিকের শোডাউন!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, জুন ১৩, ২০২১
সিলেটে পৌঁছেই আতিকের শোডাউন! গাড়িবহর ও মোটরসাইকের শোভাযাত্রা নিয়ে নির্বাচনী এলাকায় আতিকুর রহমান আতিক। ছবি: মাহমুদ হোসেন

সিলেট: সিলেট-৩ আসনে উপ নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন জাতীয় পার্টির (জাপা) প্রার্থী আতিকুর রহমান আতিক। সিলেটে পৌঁছেই নেতাকর্মীদের নিয়ে তার নির্বাচনী এলাকায় শোডাউন করেন জাপার ওই প্রার্থী।



রোববার (১৩ জুন) দুপুরে প্লেনের একটি ফ্লাইটে সিলেটে পৌঁছান জাপার নীতিনির্ধারণী কমিটির সদস্য (প্রেসিডিয়াম মেম্বার) আলহাজ আতিকুর রহমান আতিক।

এদিন সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে ফুলেল শুভেচ্ছা জানান দলের তৃণমূল নেতাকর্মীরা। সেখান থেকে শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) মাজার জিয়ারতে যান। মাজার জিয়ারতের পর বিশাল গাড়িবহর ও মোটরসাইকের শোভাযাত্রা নিয়ে নির্বাচনী এলাকার দক্ষিণ সুরমা, জালালপুর হয়ে মোগলাবাজার নিজ বাড়িতে অবস্থান করেন।

নেতাকর্মীরা জানান, জাতীয় পার্টির মনোনয়ন পাওয়ার পর এলাকায় আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন তাদের নেতা আতিকুর রহমান আতিক। এরই ধারাবাহিকতায় প্রতিদিন বিভিন্ন এলাকায় গণমানুষের দ্বারে দ্বারে যাবেন।

আগামী ১৮ জুলাই সিলেট-৩ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এরইমধ্যে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি তাদের প্রার্থী চূড়ান্ত করেছে। তবে, বিএনপি এ নির্বাচনে অংশগ্রহণ করবে না বলে কেন্দ্র থেকে ঘোষণা দিলেও এ আসনের সাবেক সংসদ সদস্য শফি আহমদ চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হওয়ার গুঞ্জন রয়েছে এলাকায়।

সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ নিয়ে গঠিত সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ এ বছরের ১১ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। করোনা পরিস্থিতিতির কারণে ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়নি। ৯০ দিন বিলম্বের পর আগামী ২৮ জুলাই এ আসনে ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, জুন ১৩, ২০২১
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa