ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

নির্বাচন ও ইসি

ছাত্র-শিক্ষক-বিদেশগামীদের অগ্রাধিকার ভিত্তিতে এনআইডি সেবা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জুন ৩, ২০২১
ছাত্র-শিক্ষক-বিদেশগামীদের অগ্রাধিকার ভিত্তিতে এনআইডি সেবা

ঢাকা: ছাত্র-শিক্ষক ও বিদেশগামীদের অগ্রাধিকার ভিত্তিতে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা দেওয়ার জন্য মাঠ পর্যায়ের সব থানা/উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

এনআইডি অনুবিভাগের গবেষণা ও উন্নয়ন শাখার উপ-পরিচালক (চলতি দায়িত্ব) আরাফাত আরা নির্দেশনাটি বৃহস্পতিবার (০৩ জুন) মাঠ পর্যায়ে পাঠিয়েছেন।

এতে বলা হয়েছে, বর্তমান বৈশ্বিক মহামারি কোভিড-১৯ পরিস্থিতি প্রতিরোধ/মোকাবিলায় ভ্যাকসিন কার্যক্রম অব্যাহত রাখার জন্য জাতীয় পরিচয়পত্রের প্রয়োজনীয়তা অপরিহার্য। এ লক্ষ্যে মাঠ পর্যায়ে উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তারা বিশেষ করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজের ছাত্র শিক্ষক ও বিদেশগামী ব্যক্তিদের অগ্রাধিকারভিত্তিতে জাতীয় পরিচয়পত্র দিতে ভোটার নিবন্ধন কার্যক্রম যথাসম্ভব দ্রুত সম্পন্ন করবেন।

এ ধরনের ব্যক্তিবর্গ যাতে হয়রানির শিকার না হয়ে জাতীয় পরিচয়পত্র সেবা পান সে দিকে বিশেষভাবে লক্ষ্য রাখা এবং সেবা কার্যক্রম তরান্বিত করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে হজযাত্রীদের অগ্রাধিকার ভিত্তিতে এনআইডি সেবা দেওয়ার নির্দেশনা দিয়েছিল ইসি।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জুন ০৩, ২০২১
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa