ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

দেবীগঞ্জ পৌর নির্বাচনে আ’লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, মে ১১, ২০২১
দেবীগঞ্জ পৌর নির্বাচনে আ’লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

পঞ্চগড়: সারাদেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় অন্যান্য এলাকার পাশাপাশি স্থগিত করা হয়েছে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার পৌরসভা নির্বাচন। স্থগিত এ নির্বাচনের মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

 

মঙ্গলাবার (১১ মে) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর এ অভিযোগটি করেন অপর পাঁচ প্রার্থী।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, নৌকা প্রতীকের প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী ভিজিএফ কর্মসূচি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ত্রাণ বিতরণ কর্মসূচি, সরকারি ভবন উদ্বোধনসহ সরকারি বিভিন্ন উন্নয়নমূলক কাজে অংশ নিয়ে ভোটারদের প্রভাবিত করছেন। যা নির্বাচন আচরণবিধিমালা-২০১৫ এর ২৩ ধারার পরিপন্থী। এর তীব্র প্রতিবাদ জানিয়ে অভিযোগে স্বাক্ষর করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন নুর নেওয়াজ, আবু বকর সিদ্দিক, আসাদুজ্জামান আসাদ, আক্তার হোসেন নিউটন ও যাকারিয়া ইবনে ইউসুফ নামে অপর পাঁচ মেয়র প্রার্থী।

অভিযোগকারীরা বাংলানিউজকে বলেন, এমতাবস্থায় দেবীগঞ্জ পৌরসভা নির্বাচনে লেবেল প্লেয়িং ফিল্ড বজায় রাখতে গিয়াস উদ্দিন চৌধুরীকে সব উন্নয়নমূলক কার্যক্রম থেকে বিরত রাখতে এবং নির্বাচনী আচরণবিধি ভঙ্গের কারণে অভিযোগ দায়ের করেছি। তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি।

অভিযুক্ত উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নৌকার মেয়র প্রার্থী গিয়াসউদ্দীন চৌধুরী এ বিষয়ে বাংলানিউজকে বলেন, আমি উপজেলা আওয়ামী লীগের সভাপতি হওয়ায় সরকারকে বিভিন্ন উন্নয়নমূলক কাজে নেতাকর্মীদের নিয়ে সহায়তা করছি মাত্র।  

রাতে এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা রিটার্নিং কর্মকর্তা প্রত্যয় হাসান বাংলানিউজকে বলেন, এখনো পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে নির্বাচন কমিশনের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মে ১১, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa