ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

নির্বাচন ও ইসি

অনুদান-ত্রাণ বিতরণে নিষেধাজ্ঞা তুলে নিলো ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
অনুদান-ত্রাণ বিতরণে নিষেধাজ্ঞা তুলে নিলো ইসি

ঢাকা: প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনসহ অন্যান্য নির্বাচনের ওপর স্থগিতাদেশ দেওয়ায় ভোটের এলাকায় অনুদান ও ত্রাণ বিতরণের নিষেধাজ্ঞা তুলে নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী কার্যক্রম চালানো যাবে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব খোরশেদ আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি সোমবার (১২ এপ্রিল) সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, ১১ এপ্রিল প্রথম ধাপে ১৯টি জেলার ৬৪টি উপজেলার ৩৭১টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের শূন্য পদে উপ-নির্বাচন এবং সুনামগঞ্জ জেলা পরিষদের ১১ নম্বর সাধারণ ওয়ার্ডের শূন্য সদস্য পদে নির্বাচন স্থগিত করা হয়েছে।

নির্বাচন স্থগিতকালীন সরকারি ভিজিডি কার্ড ইস্যু কার্যক্রমসহ নতুন ধরনের কোনো প্রকার অনুদান/ত্রাণ বিতরণ কার্যক্রম সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে পরিচালনা করা যাবে।

এ অবস্থায় নির্দেশনা পরিপালনপূর্বক কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হলো।

চিঠির অনুলিপি মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ সংশ্লিষ্ট সব দফতরেও পাঠানো হয়েছে।

করোনা পরিস্থিতির অবনতির কারণে সব নির্বাচনের ওপর স্থগিতাদেশ দিয়েছে ইসি। পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত কোনো নির্বাচন করা হবে না বলে গণমাধ্যমকে জানিয়েছে ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa