ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

নির্বাচন ও ইসি

সীমিত পরিসরে কার্যক্রম চালাবে ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২১
সীমিত পরিসরে কার্যক্রম চালাবে ইসি

ঢাকা: সরকার ঘোষিত সাতদিনের ‌‘লকডাউনে’ অফিস খোলা রেখে সীমিত পরিসরে কার্যক্রম পরিচালনা করবে নির্বাচন কমিশন (ইসি)।

করোনা পরিস্থিতি অবনতি হওয়ার কারণে ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত ‘লকডাউন’ ঘোষণা করেছে সরকার।

এ পরিস্থিতিতে সরকারের নির্দেশনা অনুযায়ী নির্বাচন কমিশনও তার কার্যক্রম পরিচালনার অফিস আদেশ জারি করেছে রোববার (৪ এপ্রিল)।

ইসির সিনিয়র সহকারী সচিব (সংস্থাপন-১) মুহাম্মদ আমিনুর রহমান মিঞা স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়েছে- করােনা ভাইরাসজনিত রােগ কোভিড-১৯ এর বিস্তার রােধকল্পে দাপ্তরিক কার্যাবলী সম্পাদনের ক্ষেত্রে নির্বাচন কমিশন সচিবালয় এবং এর আওতাধীন মাঠ পর্যায়ের দফতরগুলো-নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়, সিনিয়র জেলা/জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় এবং উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তার কার্যালয়গুলো সরকারের নির্দেশনার আলােকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে জরুরি দাপ্তরিক কার্যসম্পাদনের জন্য সীমিত পরিসরে প্রয়ােজনীয় জনবলের মাধ্যমে সম্পাদন করতে হবে।

গত বছরও করোনা পরিস্থিতি অবনতি হলে সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যে নির্বাচন কমিশন সীমিত পরিসরে জরুরি সেবা অব্যাহত রেখেছিল। সে সময় হাতে নেওয়া ‘নিজেই এনআইডি নিজেই অনলাইনে ডাউনলোড’ করার কার্যক্রমটি ব্যাপক প্রশংসনীয় হয়েছিল।

এরই মধ্যে নির্বাচন কমিশন করোনা পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত সব নির্বাচনের ওপর স্থগিতাদেশ দিয়েছে। এতে প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন, স্থানীয় সরকারে অন্যকিছু নির্বাচন ও জাতীয় সংসদের উপ-নির্বাচনের কার্যকর বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২১
ইইউডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa