ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

শিবচরে প্রতিদ্বন্দ্বীর প্রচারণায় বাধা দেওয়ায় চেয়ারম্যান প্রার্থীর ছেলের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, এপ্রিল ১, ২০২১
শিবচরে প্রতিদ্বন্দ্বীর প্রচারণায় বাধা দেওয়ায় চেয়ারম্যান প্রার্থীর ছেলের জেল

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর প্রচারণায় বাধা দেওয়াসহ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীর ছেলেসহ ছয়জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

বুধবার (৩১ মার্চ) রাতে প্রত্যেককে ১২ দিন করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রাকিবুল হাসান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার বহেরাতলা উত্তর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী নূরুল হক শিকদার বুধবার সন্ধ্যায় তার এলাকায় উঠান বৈঠকের আয়োজন করেন। এসময় তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাকির হোসেন হায়দারের ছেলে গালিব হাসান ফারদিন দলবল নিয়ে উঠান বৈঠক পণ্ড করার চেষ্টা করেন। এসময় প্রশাসনকে জানালে ভ্রাম্যমাণ আদালত পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে গালিবসহ ছয়জনকে আটক করেন।  

পরে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ছয়জনকে ১২ দিন করে কারাদণ্ড দেওয়া হয়।  

দণ্ডপ্রাপ্তরা হলেন-গালিব হাসান ফারদিন, মো. ইমরান, মতিউর, মনোয়ার হোসেন, আলাল মাতুব্বর ও মো. বেলাল।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এম রাকিবুল হাসান বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে শুরু থেকেই প্রশাসন তৎপর রয়েছে। যেখানেই আচরণবিধি ভঙ্গের অভিযোগ পাওয়া যাচ্ছে, সেখানেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa