ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

নির্বাচন ও ইসি

কালকিনির মেয়র আওয়ামী লীগের হানিফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
কালকিনির মেয়র আওয়ামী লীগের হানিফ

মাদারীপুর: চতুর্থ ধাপের স্থগিত হওয়া মাদারীপুরের কালকিনি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী এসএম হানিফ (নৌকা প্রতীকে) ৯ হাজার ১৪১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মশিউর রহমান সবুজ (নারকেল গাছ প্রতীকে) পেয়েছেন ৬ হাজার ৬৯৭ ভোট।

বুধবার (৩১ মার্চ) রাত সাড়ে ৭টার দিকে জেলা নির্বাচন কর্মকর্তা মনিরুজ্জামান এ ফলাফল ঘোষণা করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বুধবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট বিরতিহীনভাবে বিকেল ৪টায় শেষ হয়। প্রথমবারের মতো ইভিএম মেশিনের মাধ্যমে ভোট নেওয়া হয়। মোট ভোটার ৩৩ হাজার ৩০৭। পুরুষ ভোটার ১৬ হাজার ৮৬৬ ও নারী ভোটার ১৬ হাজার ৩৩১ জন। মোট ভোট কেন্দ্র ছিল ১৮টি ও ভোট কক্ষের সংখ্যা ১০০টি। নির্বাচনে মেয়র পদে পাঁচজন, সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছেন।  

জেলা নির্বাচন কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করেছেন। এ নির্বাচনে নৌকা প্রতীকে ৯ হাজার ১৪১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

উল্লেখ, গত ১৪ ফেব্রুয়ারি এ নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু দফায় দফায় সংর্ঘষ ও স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান সবুজকে তুলে নেওয়ার ঘটনাসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে এর দুইদিন আগেই নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরে ৩১ মার্চ স্থগিত হওয়া নির্বাচন অনুষ্ঠিত হলো।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa