ঢাকা, মঙ্গলবার, ৫ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

নির্বাচন ও ইসি

সব নির্বাচন স্থগিতের বিষয়ে বৈঠক বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
সব নির্বাচন স্থগিতের বিষয়ে বৈঠক বৃহস্পতিবার

ঢাকা: করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় দেশের সব নির্বাচন স্থগিতের বিষয়ে বৃহস্পতিবার (১ এপ্রিল) বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকটি ইসির সভাকক্ষে বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে।

সোমবার (২৯ মার্চ) সরকারের ১৮ নির্দেশনা জারির পর এক জরুরি বৈঠকে বসে এ সিদ্ধান্তে আসে নির্বাচন আয়োজনকারী সংস্থাটি।

ইসির নির্বাচন পরিচালনা শাখার যুগ্ম সচিব মো. ফরহাদ আহাম্মদ খান জানান, সোমবার (২৯ মার্চ) জরুরি বৈঠকে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়েছে। এতে যে আলোচনা হয়েছে, তাতে ১১ এপ্রিলের ইউপি ও পৌরভোট স্থগিতের পক্ষে কমিশন। আর জাতীয় সংসদের লক্ষ্মীপুর-২ আসনের ভোট অনুষ্ঠানের পক্ষে।

আরেক যুগ্ম সচিব ও নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক আব্দুল বাতেন বলেন, আমরা মন্ত্রণালয় থেকে চিঠি আসায় জরুরি বৈঠকে বসেছিলাম। কোনো সিদ্ধান্ত হয়নি। প্রাথমিক আলোচনা হয়েছে।

ভোট হলে লক্ষ্মীপুর-২ আসনেরটা হতে পারে। আর ইউপি ও পৌরসভার ভোট স্থগিত হতে পারে। তবে সেটা ১ এপ্রিল বৈঠক করে সিদ্ধান্ত দেবে কমিশন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, ১১ এপ্রিল ৩৭১টি ইউপি ও ১১টি পৌরসভায় ভোটগ্রহণের দিন নির্ধারিত রয়েছে। এছাড়া স্থানীয় সরকারের আরো কয়েকটি ভোটের তারিখ আছে এদিন। গতবছরও করোনার কারণে বেশ কিছু নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন।

করোনা পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে। আক্রান্তের দিক থেকে বুধবার (৩১ মার্চ) সব রেকর্ড ছাড়িয়েছে। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, নতুন করে শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৩৫৮ জন। দেশে এটি করোনায় এক দিনে সর্বোচ্চ শনাক্ত। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫২ জনের মৃত্যু হয়েছে। গত সাত মাসের মধ্যে এটিই সর্বোচ্চ মৃত্যু।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa