ঢাকা, বৃহস্পতিবার, ১ আশ্বিন ১৪২৮, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৭ সফর ১৪৪৩

নির্বাচন ও ইসি

করোনার কারণে ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত হতে পারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
করোনার কারণে ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত হতে পারে

ঢাকা: করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় ৩৭১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) ও ১১টি পৌরসভায় আগামী ১১ এপ্রিলের ভোট স্থগিতের সিদ্ধান্ত আসতে পারে। তবে ওইদিন লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠানের পক্ষে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির নির্বাচন পরিচালনা শাখার যুগ্ম সচিব মো. ফরহাদ আহাম্মদ খান জানান, সোমবার (২৯ মার্চ) জরুরি বৈঠকে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়েছে। এতে যে আলোচনা হয়েছে, তাতে আগামী ১১ এপ্রিলের ইউপি ও পৌরভোট স্থগিতের পক্ষে কমিশন। আর লক্ষ্মীপুর-২ আসনের ভোট অনুষ্ঠানের পক্ষে।  

নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক আব্দুল বাতেন বলেন, আমরা মন্ত্রণালয় থেকে চিঠি আসায় জরুরি বৈঠকে বসেছিলাম। কোনো সিদ্ধান্ত হয়নি। প্রাথমিক আলোচনা হয়েছে।

ভোট হলে লক্ষ্মীপুর-২ আসনেরটা হতে পারে। আর ইউপি ও পৌরসভার ভোট স্থগিত হতে পারে। তবে সেটা আগামী ১ এপ্রিল বৈঠক করে সিদ্ধান্ত দেবে কমিশন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১১ এপ্রিল ৩৭১টি ইউপি ও ১১টি পৌরসভায় ভোটগ্রহণের দিন নির্ধারিত ছিল। গত বছরও করোনার কারণে বেশ কিছু নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa