ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

নির্বাচন ও ইসি

কালকিনি পৌরসভা নির্বাচন: সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
কালকিনি পৌরসভা নির্বাচন: সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী

মাদারীপুর: মাদারীপুর জেলার কালকিনি পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থী মো. কামাল হোসেন ব্যাপারী তার প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।  

রোববার (২১ মার্চ) দুপুরে পৌরসভার শিকারমঙ্গল এলাকায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলন ডেকে তিনি এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ১৪ ফেব্রুয়ারি কালকিনি পৌরসভা নির্বাচন হওয়ার কথা ছিল। আমি সেই লক্ষ্যে কেন্দ্রীয় বিএনপির সহ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনের দিকনির্দেশনা মোতাবেক কালকিনি উপজেলা ও পৌরসভা বিএনপির সব সংগঠন ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে পৌরসভার নয়টি ওয়ার্ডের বিভিন্ন হাট-বাজার প্রত্যেকটি বাড়িতে বাড়িতে গিয়ে ব্যাপক প্রচারণা, উঠান বৈঠক ও গণসংযোগ করি। বিএনপির বিজয় কোনোভাবে ঠেকানো যাবে না বিধায় নির্বাচন কমিশন নির্বাচন স্থগিত করে। তবু আমরা প্রচারণা চালিয়ে যাচ্ছিলাম। পুনরায় ৩১ মার্চ ভোটের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন। এ অবস্থায় ভোট কারচুপি, আওয়ামী লীগের সন্ত্রাসী কর্মকাণ্ডে পৌরবাসীর জানমালের নিরাপত্তা নিয়ে শঙ্কা এবং সার্বিক পরিস্থিতি বিবেচনা করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক আমি কামাল হোসেন বেপারী নির্বাচন বর্জন ও প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দিলাম।

এ সময় উপস্থিত ছিলেন কালকিনি উপজেলা বিএনপির সাবেক সভাপতি ফজলুল হক বেপারী, সাবেক সাধারণ সম্পাদক মাহাবুব হোসেন মুন্সি, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নুরে আলম সান্টুসহ অনেকে। আগামী ৩১ মার্চ কালকিনি পৌর নিবার্চন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa