ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

নির্বাচন ও ইসি

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৭ চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে  ৭ চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

মাদারীপুর: মাদারীপুরের শিবচরে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে সাত প্রার্থীকে ৬৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে মোটরসাইকেলের বহরে বিপুল সংখ্যক লোক নিয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার দায়ে এ জনিমানা করা হয়।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুর পর্যন্ত এ জরিমানা করা হয়।

জানা গেছে, আগামী ১১ এপ্রিল উপজেলার ১৩টি ইউনিয়নে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউপি নির্বাচন। সকালে উপজেলার নিলখী, বাঁশকান্দি, কুতুবপুরর, মাদবরের চর ইউনিয়নের পাঁচ প্রার্থীকে ১০ হাজার করে ৫০ হাজার টাকা এবং দুপুরে আরও দুই প্রার্থীকে ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।  

শিবচর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এম রাকিবুল হাসান বাংলানিউজক জানান,  নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে মোটরসাইকেল বহর নিয়ে তারা নির্বাচনী ফর্ম জমা দিতে আসায় তাদের এ জরিমানা করা হয়েছে।

আগামী ১১ এপ্রিল ১ম দফা ইউপি নির্বাচনে শিবচরের ১৩ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে উপজেলার কাদিরপুর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট নেওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa