ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

নির্বাচন ও ইসি

ইউপি ভোট, ১৫ মার্চের মধ্যে কেন্দ্রের তালিকা চায় ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
ইউপি ভোট, ১৫ মার্চের মধ্যে কেন্দ্রের তালিকা চায় ইসি

ঢাকা: আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের সম্ভাব্য তালিকা ১৫ মার্চের মধ্যে পাঠাতে মাঠপর্যায়ে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির সিনিয়র সহকারী সচিব রৌশন আরা বেগম স্বাক্ষরিত নির্দেশনাটি রোববার (৭ মার্চ) সব সিনিয়র জেলা ও জেলা নির্বাচন কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়েছে- আগামী ১১ এপ্রিল অনুষ্ঠেয় ইউপির সাধারণ নির্বাচন উপলক্ষে ভোট কেন্দ্রের তালিকা প্রস্তুত করে ১৫ মার্চের মধ্যে বিশেষ দূত মারফত পাঠাতে হবে।

এক্ষেত্রে ভোটকেন্দ্র স্থাপনের বিষয়ে যতদূর সম্ভব বিগত ইউপি নির্বাচনে ব্যবহৃত ভোটকেন্দ্র বহাল রাখতে হবে। এছাড়া সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিদ্যমান অবকাঠামোর সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে স্থায়ী ভোটকক্ষ স্থাপনের উদ্যোগ নিতে এবং ভবনের অবকাঠামোর অভ্যন্তরে ভোটকক্ষ স্থাপন করা গেলে সেক্ষেত্রে অস্থায়ী ভোটকক্ষ স্থাপনের প্রস্তাব পরিহার করে ভোটকেন্দ্রের তালিকা প্রস্তুত করতে হবে।

এজন্য জেলা নির্বাচন কর্মকর্তাদের যথাসম্ভব ভোটকেন্দ্র সরেজমিন পরিদর্শন করবেন এবং ভোটকেন্দ্র পরিবর্তন, নতুন ভোটকেন্দ্র স্থাপন ও অস্থায়ী ভোটকেন্দ্র ও কক্ষ স্থাপনের প্রতিটি ক্ষেত্রে প্রয়োজনীয়তার বিষয়ে প্রত্যয়ন করার জন্যও বলা হয়েছে নির্দেশনায়।

গত ৩ মার্চ ৩৭১টি ইউপি নির্বাচনের প্রথম ধাপের তফসিল ঘোষণা করে ইসি। সে অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৮ মার্চ, বাছাই ১৯ মার্চ, মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় ২৪ মার্চ। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১১ এপ্রিল।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, মার্চ ০৭, ২০২১
ইইউডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa