ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

মাদারীপুর পৌরসভার মেয়র ইয়াদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
মাদারীপুর পৌরসভার মেয়র ইয়াদ

মাদারীপুর: মাদারীপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী খালিদ হোসেন ইয়াদ মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ২২ হাজার ৫৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী জাহান্দার আলী মিয়া ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫ হাজার ২৫৬ ভোট। খালিদ হোসেন ইয়াদ তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পঞ্চম ধাপে মাদারীপুর (সদর) পৌরসভা ও শিবচর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটাররা উৎসব মুখর পরিবেশে তাদের ভোট দেন। ভোটারদের উপস্থিতি ছিলো সন্তোষজনক। ভোটারদের মধ্যে নারী ভোটারের অংশগ্রহণ ছিলো চোখে পড়ার মতো। এবার প্রথম পৌরসভার সবকটি কেন্দ্রে ইভিএম পদ্ধতি ভোট গ্রহণ হয়েছে।

পৌর নির্বাচন উপলক্ষে প্রতিটি কেন্দ্রে বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন ছিলো। এছাড়া প্রতিটি কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। সকাল থেকে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন প্রতিটি কেন্দ্র পরিদর্শন করেছেন।  

উল্লেখ্য, শিবচর পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আওলাদ হোসেন খান বিনাপ্রতিদ্বন্দ্বীতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।  

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তা মনিরুজ্জামান রাত আটটার দিকে নির্বাচনী ফলাফল ঘোষণা করেন। এসময় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী খালিদ হোসেন ইয়াদকে বেসরকারিভবে নির্বাচিত ঘোষণা করেন।  

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa