ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

ফের ব্রাহ্মণবাড়িয়ায় মেয়র নায়ার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
ফের ব্রাহ্মণবাড়িয়ায় মেয়র নায়ার 

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে বিজয় হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নায়ার কবির। এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো মেয়র হলেন তিনি।

 

রোববার (২৮ ফেব্রুয়ারি) রাতে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জান্নাত জাহান।  

তিনি জানান, নৌকা প্রতীকে নায়ার কবির ভোট পেয়েছেন ২৮ হাজার ৫৫৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাহমুদুল হক ভূইয়া মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ১৮ হাজার ৩৬১ ভোট। এছাড়া ধানের শীষ প্রতীকে জহিরুল হক খোকন পেয়েছেন ৮১৩২ ভোট।  

এর আগে, ২০১৬ সালের ২০শে মার্চ প্রায় দেড়শো বছর বয়সী পৌরসভায় প্রথম নারী মেয়র হিসেবে দায়িত্ব নেন তিনি। গেল ৫ বছরে ২০০ প্রকল্প বাস্তবায়ন করা ছাড়াও ক্লিন ইমেজ তার জয়ে বড় ভূমিকা পালন করে। সন্ত্রাস, মাদক ব্যবসায় মদত দেওয়ার অভিযোগ ছিলো না তার বিরুদ্ধে। সবচেয়ে বড় বিষয় পৌরসভাকে দুর্নীতি আর অনিয়ম থেকে দূরে রেখেছেন তিনি। দলীয় এবং পরিবারের প্রভাবমুক্ত রেখেছেন পৌরসভাকে। তার জয়ে স্বস্তির নিশ্বাস ফেলেছেন নাগরিকরা।  

উল্লেখ্য, রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌরসভার ১২টি ওয়ার্ডের ৪৮টি ভোটকেন্দ্রে ইভিএমের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। পৌরসভায় মোট ভোটার এক লাখ ২০ হাজার ৫০৪ জন। এর মধ্যে পুরুষ ৫৯ হাজার ৫৬২ জন ও নারী ৬০ হাজার ৯৪২ জন।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa