ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

নাচোলে নৌকার জয়

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
নাচোলে নৌকার জয়

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভা নির্বাচনে বেসরকারিভাবে নৌকাকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। সারাদেশব্যাপী পঞ্চম ধাপে ২৯ পৌরসভা নির্বাচনে নাচোল পৌরসভায় ইভিএম এ ভোট গ্রহণ করা হয়।

 

রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা হতে বিকেল ৪টা হতে ভোটগ্রহণ করা হয়। সন্ধ্যা সাড়ে ৬টায় নির্বাচনী ফলাফলে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুর রশিদ খান (ঝালূ) নৌকা প্রতীকে ৪ হাজার ৫৩২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগ বিদ্রোহী) রেজাউল করিম বাবু চামচ প্রতীকে পান ২ হাজার ৮৯২ ভোট।

নাচোল পৌর ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র জানায়, ১৬২০ ভোট বেশি পেয়ে আওয়ামী লীগ মনোনীত আব্দুর রশিদ খান বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। নাচোল পৌর নির্বাচনে মেয়র পদে ৪ প্রার্থী ও ৯টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন, মহিলা সংরক্ষিত আসনে ৮ প্রার্থী অংশ নেয়। নাচোল পৌরসভার নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ২৪০ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৭ হাজার ৭৬৮ জন। এ নির্বাচনে ১০ জন প্রিজাইডিং অফিসার, ৪৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ৯৬ জন পোলিং অফিসার ছাড়াও ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন। এছাড়া ও র‌্যাব, বিজিবি, পুলিশ স্ট্রাইকিং ফোর্স হিসেবে টহলে ছিল।  

নির্বাচনে মোট ভোটার-১৫,০০৮ জন। মোট ভোট কেন্দ্র-১০টি। ভোট কেন্দ্রগুলোতে পুলিশ এবং আনসার সদস্যরা দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa