ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

ভোলায় কাউন্সিলর প্রার্থীদের সংঘর্ষে আহত ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
ভোলায় কাউন্সিলর প্রার্থীদের সংঘর্ষে আহত ১৫

ভোলা: পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে হঠাৎ করেই উত্তপ্ত হয়ে উঠেছে ভোলা। নির্বাচনী প্রচারণার শেষ দিন ভোলা পৌরসভার ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এতে কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। এসময় দুটি নির্বাচনী অফিস ও নৌকার একটি প্রচারণা গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  এ ঘটনায় ওইসব ওয়ার্ডে এখনো উত্তেজনা বিরাজ করছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ভোলা পৌর ৬ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী মো. ওমর ফারুক (ডালিম) ও আবদুর রব (উঠপাখি) সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। খবর পেয়ে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনায় শহর জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। হামলা ও সংঘর্ষের ঘটনায় এক প্রার্থী অপর প্রার্থীর বিরুদ্ধে পাল্টা-পাল্টি অভিযোগ তুলেছেন।

অন্যদিকে পৌর ৫ নম্বর ওয়ার্ডে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বিক্ষুদ্ধ সমর্থকরা উঠ পাখির নির্বাচনী অফিস ভাঙচুর করে। এতে ৫ জন আহত হয়েছে। একপর্যায়ে নৌকার প্রচার গাড়ি ভাঙচুর করা হয়।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন জানান, ৫ নম্বর ওয়ার্ডে এরফানুর রহমান মিথুন মোল্লা (ডালিম) ও মিজানুর রহমান মিজানের (উঠপাখি) সমর্থকদের মধ্যে এবং ৬ নম্বর ওয়ার্ডে ওমর ফারুক ও আবদুর রবের সমর্থকদের মধ্যে উত্তেজনা ও সংঘর্ষ হয়। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় কোনো পক্ষ থানায় অভিযোগ করেনি।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa