ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

বরিশালের দুই পৌরসভায় আ.লীগ প্রার্থীদের দ্বিতীয় জয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
বরিশালের দুই পৌরসভায় আ.লীগ প্রার্থীদের দ্বিতীয় জয় সুভাষ চন্দ্র শীল ও শফিকুজ্জামান রুবেল

বরিশাল: চতুর্থ ধাপে বরিশালের বানারীপাড়া ও মুলাদী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

এ নিয়ে পৌরসভা দুটিতে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা দ্বিতীয় বারের মতো জয়লাভ করলেন।

বরিশালের বানারীপাড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী সুভাষ চন্দ্র শীল পেয়েছেন পাঁচ হাজার ৪২৭ ভোট। আর আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র নারিকেল প্রতীকের প্রার্থী জিয়াউল হক মিন্টু পেয়েছেন ৬৯৮ ভোট এবং বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী রিয়াজ আহমেদ মৃধা পেয়েছেন ২৬৯ ভোট।

বানারীপাড়া পৌরসভা নির্বাচনে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান।

অপরদিকে মুলাদী পৌরসভায় আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী শফিকুজ্জামান রুবেল পেয়েছেন সাত হাজার ৫৪৮ ভোট, আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী দিদারুল আহসান খান মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন দুই হাজার ৬৫ ভোট। বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী আল-মামুন ৪৯২ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মাওলানা মঞ্জুরুল ইসলাম পেয়েছেন ৯৪৯ ভোট। মুলাদী পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলম বাংলানিউজকে জানান, বানারীপাড়া ও মুলাদী পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে আগে থেকেই। মুলাদীতে ইভিএম পদ্ধতিতে এবং বানারীপাড়ায় ব্যালটে ভোট গ্রহণ করা হয়েছে। দুই পৌরসভার প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন করে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।   প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa