ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

নরসিংদীতে ব্যালট ছিনতাইয়ের চেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
নরসিংদীতে ব্যালট ছিনতাইয়ের চেষ্টা

নরসিংদী: নরসিংদী পৌর নির্বাচনে ভোটগ্রহণের সময় দু’টি কেন্দ্র থেকে দুর্বৃত্তরা ব্যালট পেপার ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছে।  

এ ঘটনায় কেন্দ্র দু’টিতে ভোটগ্রহণ সাময়িকভাবে স্থগিত রাখা হয়।

৮ নম্বর ওয়ার্ডের ইউএমসি আদর্শ উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. হান্নান জানান, ইউএমসি আদর্শ উচ্চ বিদ্যালয় মোট ভোটার ৬০০০। মাত্র ৫৯টি ভোট কাস্ট হওয়ার পর একদল দুর্বৃত্ত হঠাৎ কেন্দ্র দখল করে ব্যালট পেপার ছিনিয়ে নেয়। এ সময় কাউন্সিলর প্রার্থী উট পাখি প্রতীকের খায়রুল হক ও পানির বোতল প্রতীকের প্রার্থী আইনউদ্দিন সরকারের সমর্থকদের মধ্যে হাতাহাতি হয়। একপর্যায়ে ভোট কেন্দ্রে তিনটি ককটেল নিক্ষেপ করা হয়। কিন্তু তা বিস্ফোরিত হয়নি। এসময় আহত হয়েছেন এক কাউন্সিলর প্রার্থী। পরে পুলিশ ও বিজিবি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ব্যালটগুলো উদ্ধার করে। এ ঘটনায় উট পাখির এজেন্ট আশরাফুল হককে আটক করেছে পুলিশ। পরে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড বৌয়াকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার রমজান আলী বলেন, কয়েকজন যুবক কেন্দ্রে ঢুকে জাল ভোট দেওয়ার চেষ্টা করে। পরে তাদের বাধা দিলে তারা হট্টগোল করে ব্যালট ছিনিয়ে নেন। এজন্য ভোটগ্রহণ স্থগিত করা হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে ফের ভোট নেওয়া হয়।

চতুর্থ ধাপে রোববার ৫৫ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, যা বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।
বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa