ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

পৌর নির্বাচন: রাঙামাটিতে যান চলাচলে নিষেধাজ্ঞা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
পৌর নির্বাচন: রাঙামাটিতে যান চলাচলে নিষেধাজ্ঞা রাঙামাটি পৌর ভবন

রাঙামাটি: পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১ সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণভাবে পরিচালনার লক্ষ্যে রাঙামাটি পার্বত্য জেলার সদর উপজেলাধীন পৌরসভা এলাকায় যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে জেলা প্রশাসন।
 
শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

জেলা প্রশাসন সূত্রে জানানো হয়, সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন পরিচালনার লক্ষ্যে শনিবার (১৩ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টা থেকে রোববার (১৪ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টা পর্যন্ত ট্রাক, পিকআপভ্যান, বেবিট্যাক্সি, মাইক্রোবাস, জিপ, লঞ্চ, স্পিডবোট, ইঞ্জিনচালিত সব ধরনের নৌযান (ইঞ্জিনচালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ক্ষুদ্র নৌযান ব্যতীত) চলচল বন্ধ থাকবে। একই সঙ্গে শুক্রবার দিনগত রাত ১২টা থেকে আগামী সোমবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো।

তবে নিম্নবর্ণিত ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। যেমন- রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের (নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত পরিচয় পত্র থাকতে হবে) ক্ষেত্রে নিষেধাজ্ঞা শিথিল যোগ্য হবে।

নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিক (নির্বাচন কমিশন, রিটার্নিং অফিসার কর্তৃক স্বাক্ষরিত পরিচয়পত্র থাকতে হবে) নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনী দেশি-বিদেশি পর্যবেক্ষক (নির্বাচন কমিশন কর্তৃক অনুমোদিত) এবং কতিপয় জরুরি কাজে যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

সংশ্লিষ্ট সব সংস্থা ও কর্তৃপক্ষকে জনস্বার্থে এ নিষেধাজ্ঞা বাস্তবায়নে আইনানুগ পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ করা করা হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।