ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

নির্বাচন ও ইসি

শিবগঞ্জে ইভিএমে মক ভোটে সাড়া কম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
শিবগঞ্জে ইভিএমে মক ভোটে সাড়া কম ইভিএম মক ভোট। ছবি: বাংলানিউজ

চাঁপাইনবাবগঞ্জ: চতুর্থ ধাপে ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে ১৫টি ভোট কেন্দ্রে একযোগে ইভিএমে মক ভোট প্রদান কার্যক্রম সম্পন্ন হয়েছে। তবে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল একেবারেই কম।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকেল ৩টা পর্যন্ত শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল কেন্দ্রে মাত্র ১৫টি ভোট পড়ে। অন্যদিকে শিবগঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের মহিলা বুথে এবং পুরুষ বুথে কোনো ভোটার ভোট দিতে আসেননি।

এক ভোটার জানান, তিনি আজকের মক ভোটিং পদ্ধতি সম্পর্কে অবগত নন, তাই ভোট কেন্দ্রে যাননি।

এদিকে  শুক্রবার সকালে শিবগঞ্জ উচ্চ বিদ্যালয় হলরুমে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং এজেন্টদের নিয়ে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।  

সহকারী রিটার্নিং কর্মকর্তা মাহাবুবুল কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান। প্রশিক্ষণে ভোটারদের সুবিধার জন্য প্রতিটি ভোটকেন্দ্রে ইভিএমে ভোট দেওয়ার পদ্ধতি দেখানো হয়।  

শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে মোট ভোটকেন্দ্র ১৫টি, এর মধ্যে গুরুত্বপূর্ণ কেন্দ্র ১০টি। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩২ হাজার ৯৭৯ জন। এর মধ্যে পুরুষ ১৬ হাজার ৪৩২ ও নারী ভোটার রয়েছে ১৬ হাজার ৫৪৭ জন। শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে এই প্রথম ১৫টি ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa