ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

বরিশালে ২ মেয়র প্রার্থীসহ ১৪ জন বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
বরিশালে ২ মেয়র প্রার্থীসহ ১৪ জন বহিষ্কার

ব‌রিশাল: বরিশালে পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে ১৪ নেতা-কর্মীকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

এছাড়া তার সাক্ষ‌রিত এক সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে জানা‌নো হয়, দলীয় মনোনীত প্রার্থীর বিরুদ্ধাচারণ এবং দলের শৃঙ্খলা ভঙ্গের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বহিষ্কৃতদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের সভাপতি, সাংগঠনিক সম্পাদক, শ্রমকি লীগের আহ্বায়ক, কৃষকলীগ সভাপতিসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মী।

পৌর নির্বাচনের তৃতীয় দফায় রোববার (১৪ ফেব্রুয়ারি) বরিশাল জেলার বানারীপাড়া ও মুলাদী পৌরসভায় ভোট অনুষ্ঠিত হবে।  

এই নির্বাচনে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল।  
তার বিপরীতে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা ক‌রে বি‌দ্রোহী প্রার্থী হি‌সে‌বে প্রতিদ্বন্দ্বিতা করছেন ওই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক মিন্টু। তাকে সহায়তা করছেন দপ্তর সম্পাদক মাহফুজুল হক মাছুম, ১ নম্বর ওয়ার্ডের সভাপতি হাবিবুর রহমান ও আওয়ামী লীগ নেতা ছাইয়েদুর রহমানকে বাংলা‌দেশ আওয়ামী লী‌গের সব পদ থে‌কে ব‌হিষ্কার করা হ‌য়ে‌ছে।

অন্যদিকে মুলাদী পৌরসভায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শফিকুজ্জামান রুবেলের বিরোধীতা করে নির্বাচন করছেন উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক দিদারুল ইসলাম খান। তাকে সহায়তা করছেন কৃষকলীগের সভাপতি আ. রব মুন্সী, পৌর আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন হিরন হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছালেহ উদ্দিন হাওলাদার, উপজেলা আওয়ামী লীগ নেতা মশিউর রহমান টিপু, মিজানুর রহমান, মোসলেম উদ্দিন বয়াতী, দেলোয়ার হোসেন, এমএ অজিজ, আনোয়ার হোসেন তালুকদার।  

উপজেলা আওয়ামী লীগের সুপারিশের ভিত্তিতে এই ১০ জনকেও মঙ্গলবার বহিষ্কার করা হয়।

বাংলাদেশ সময়: ০৪৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa